ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজবিহীন দিল্লির টানা দ্বিতীয় হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
মোস্তাফিজবিহীন দিল্লির টানা দ্বিতীয় হার

বেশ ঘটা করে মোস্তাফিজুর রহমানকে ভারতে উড়িয়ে নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। কিন্তু প্রথম ম্যাচের স্কোয়াডেই ছিল না তার নাম।

এবার স্কোয়াডে রাখলেও একাদশে জায়গা হলো না বাংলাদেশের বাঁহাতি পেসারের। তবে তাকে ছাড়া দিল্লির পারফরম্যান্সও ভালো নয়। দুই ম্যাচেই হেরে বসেছে দলটি।  

২০২৩ আইপিএলের সপ্তম ম্যাচে আজ দিল্লিকে ৬ উইকেটে হারিয়েছে গুজরাট টাইটান্স। ঘরের মাঠ অরুণ জেটলি স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে ১৬৩ রানের লক্ষ্য দিয়েছিল দিল্লি, যা ১১ বল হাতে রেখেই জিতে নেয় গুজরাট।  

এ নিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল গুজরাট। বর্তমান চ্যাম্পিয়নরা আসরে নিজেদের প্রথম ম্যাচেও দাপুটে জয় পেয়েছিল। আজ অবশ্য লক্ষ্য তাড়ায় নেমে শুরুতে ধাক্কা খায় তারা। ওপেনার ঋদ্ধিমান সাহা প্রথম ওভারেই ১৪ রান তুলেছিলেন। পরের ওভারটা ভালোভাবে পার করেন আরেক ওপেনার শুভমান গিল। কিন্তু গুজরাটের দুই ওপেনারকেই ফেরত পাঠান প্রোটিয়া পেসার এনরিখ নরকিয়া।  

দিল্লির পেসার খলিল আহমেদ বোলিংয়ে এসে বেশকিছু রান খরচ করলেও পাওয়ার প্লের শেষ বলে গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে বিদায় করেন। ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫৪ রান সংগ্রহ করে গুজরাট। ম্যাচে তখন সমতা বিরাজ করছিল। কিন্তু এরপরই সাই সুদর্শন ও ইমপ্যাক্ট প্লেয়ার বিজয় শংকর মিলে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। দুজনেই দেখেশুনে হিসাব অনুযায়ী রান সংগ্রহ করেন। তাদের জুটিতে অর্ধশত রান আসে। অজি অলরাউন্ডার মিচেল মার্শ এই জুটি ভাঙেন। ২৩ বলে ২৯ রান করে আউট হন বিজয়। এরপর কয়েক ওভারে সেভাবে রান উঠছিল না।  

১৬তম ওভারে বিধ্বংসী ব্যাটিংয়ে ম্যাচের মোড় গুজরাটের দিকে ঘুরিয়ে দেন ডেভিড মিলার। মুকেশের করা ওই ওভারে দুই ছক্কা ও ১ চার হাঁকান প্রোটিয়া ব্যাটার। এরপর দারুণভাবে আইপিএলে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নেন সুদর্শন। শেষ পর্যন্ত ৪৮ বলে ৬২ রান নিয়ে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন তিনি। আর মিলার মাত্র ১৬ বলে ২টি করে চার ও ছক্কায় অপরাজিত থাকেন ৩১ রান নিয়ে। ৪ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় গুজরাট।

এর আগে অধিনায়ক ওয়ার্নারের ৩৭, সরফরাজ আহমেদের ৩০ ও অক্ষর প্যাটেলের ২২ বলে ৩৬ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটে মাঝারি সংগ্রহ দাঁড় করায় দিল্লি। এছাড়া উইকেটকিপার-ব্যাটার অভিষেক পোরেল ১১ বলে করেছেন ২০ রান। এই চার ব্যাটার ছাড়া দিল্লির আর কেউই দুই অংকের দেখা পাননি। এছাড়া এক্সট্রা থেকে এসেছে ১৫ রান।

বল হাতে ৩টি করে উইকেট তুলে নিয়েছেন গুজরাটের মোহাম্মদ শামি ও রশিদ খান। আর ক্যারিবীয় পেসার আলজারি জোসেফ ঝুলিতে পুরেছেন ২ উইকেট।

দুই ম্যাচেই জয় পাওয়া গুজরাট এখন পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। আর দুই ম্যাচেই হেরে যাওয়া দিল্লি আছে অষ্টম স্থানে। নিজেদের প্রথম ম্যাচে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের কাছে ৫০ রানে হারে তারা।

বাংলাদেশ সময়: ০০২৭ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।