ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সিরিজ সমতায় নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
সিরিজ সমতায় নিউজিল্যান্ড

প্রথম টি-টোয়েন্টিতে নাটকীয় জয় পেয়েছিল শ্রীলঙ্কা। তবে দ্বিতীয় টি-টোয়েন্টিতেই ঘুরে দাঁড়াল নিউজিল্যান্ড।

লঙ্কানদের ৯ উইকেটে হারিয়ে সমতায় ফিরল কিউইরা। লঙ্কানরা সর্বশেষ ৬ উইকেট হারিয়েছে মাত্র ১৯ রানে। বোলিংয়েও নিজেদের মেলে ধরতে পারলেন না বোলাররা।

আজ বুধবার (৫ মার্চ) সকাল ৭টায় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয় নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা। প্রথমে ব্যাটিং করে ১৯ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৪১ রান করে শ্রীলঙ্কা। জবাবে ১ উইকেট হারিয়ে ১৪.৪ ওভারেই জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড।

ডানেডিনের উইকেটে লঙ্কানদের ১৪১ রানের লক্ষ্যে নিউজিল্যান্ডের দুই ওপেনার মিলেই গড়েছিলেন ২০ বলে ৪০ রানের জুটি। ১৫ বলে ৩১ রান করে ফিরেছিলেন তরুণ ওপেনার চাড বৌস। এরপর টম ল্যাথাম ও টিম সাইফার্টের অবিচ্ছিন্ন ১০৬ রানের জুটিতে কোনো বিপদের আশঙ্কাই জাগেনি। সাইফার্ট অপরাজিত ছিলেন ৪৩ বলে ৭৯ রান করে, ল্যাথাম অপরাজিত ছিলেন ২০ রানে।

এদিন শ্রীলঙ্কার পক্ষে ব্যাট হাতে মাত্র চারজন দুই অংকের রান ছুঁয়েছেন। বাকিদের ব্যর্থতায় দল ১৪১ রানেই গুটিয়ে যায়। দলীয় ১৮ রানে কুশল মেন্ডিস আউট হন ব্যক্তিগত ১০ রান করে। আর দলীয় ২৯ রানে ফেরেন ৯ রান করা পাথুম নিশানকা।  

সে সময়ে দলের হাল ধরার চেষ্টা করেন কুশাল পেরেরা ও ধনঞ্জয়া ডি সিলভা। দুজনে ৪৬ বল থেকে ৬২ রানের জুটি গড়েন। তবে দলীয় ৯১ রানে পেরেরা (৩৫) আউট হলে এলেমেলো হয়ে যায় লঙ্কানদের ব্যাটিং ইনিংস।

৯৯ রানে ফেরেন ডি সিলভা। এরপর ২৪ রান করেন চারিথ আসালঙ্কা। আর কেউই হাল ধরতে পারেনি লঙ্কানদের পক্ষে। অধিনায়ক দাসুন শানাকাসহ বাকি সবাই নাম লিখিয়েছেন আসা-যাওয়ার মিছিলে। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৫ উইকেট নেন অ্যাডাম মিলনে।  

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।