ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

৬ বছর পর টেস্ট সেঞ্চুরি পাওয়া হলো না সাকিবের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
৬ বছর পর  টেস্ট সেঞ্চুরি পাওয়া হলো না সাকিবের ছবি : শোয়েব মিথুন

ছয় বছরের দীর্ঘ অপেক্ষা ছিল সাকিব আল হাসানের। আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই বাউন্ডারি হাঁকিয়েছিলেন তিনি।

পুরো ইনিংসই খেলছিলেন আগ্রাসী হয়ে। ৪৫ বলে পেয়েছিলেন হাফ সেঞ্চুরিও, খুব একটা ভুগছিলেনও না। ধীরে ধীরে বাড়ছিল সেঞ্চুরির সম্ভাবনা, শেষ অবধি সেটি পেলেন না তিনি।  

২০১৭ সালের মার্চে কলম্বোর বিপক্ষে সর্বশেষ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন সাকিব। আন্তর্জাতিক ক্রিকেটে তার শেষ সেঞ্চুরি ছিল ৮৬ ইনিংস আগে। এই সময়ে ২০টি হাফ সেঞ্চুরিরও দেখা পেয়েছেন সাকিব।  

আইরিশদের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন তিনি। ৯ বাউন্ডারিতে ৪৫ বলে হাফ সেঞ্চুরি পান। এরপরও চালিয়ে যাচ্ছিলেন ব্যাটিং। লাঞ্চের পর থেকেই সাকিবকে ক্রমাগত স্টাম্পের অনেক বাইরে বল করতে থাকেন আইরিশ বোলাররা।

শেষ অবধি সফলও হয়েছেন তারা। সেঞ্চুরি থেকে কেবল ১৩ রান দূরে থাকতে আউট হয়েছেন সাকিব। ১৪ চারে ৯৪ বলে ৮৭ রান করার পর সুইপ করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন সাকিব।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিজেদের প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ২২৫ রান করেছে বাংলাদেশ।  

বাংলাদেশ সময় : ১৩০৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।