ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এমসিসির আজীবন সদস্যপদ পাওয়া বড় প্রাপ্তি: মাশরাফি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
এমসিসির আজীবন সদস্যপদ পাওয়া বড় প্রাপ্তি: মাশরাফি

ক্রিকেটের আইনপ্রণেতা সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) আজীবন সদস্যপদ পেয়েছেন মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে তিনিই প্রথম এমন বড় সম্মাননা পেলেন, যা নিজের ক্রিকেট জীবনের অন্যতম সেরা প্রাপ্তি বলে মানছেন সাবেক টাইগার দলপতি।

 

মাশরাফির আগে প্রথম বাংলাদেশি হিসেবে এই সম্মান পেয়েছিলেন সংগঠক ও সাবেক বিসিবি সভাপতি সাবের হোসেন চৌধুরী। এ দফায় মোট ১৯ জনকে আজীবন সম্মাননা দিয়েছে এমসিসি, তাদের একজন মাশরাফি। তালিকায় তার সঙ্গে আছেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, ভারতের আরেক বিশ্বকাপজয়ী যুবরাজ সিং, সুরেশ রায়না, দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার ডেল স্টেইন, সাবেক ইংলিশ অধিনায়ক কেভিন পিটারসনের মতো ক্রিকেটের রথীমহারথীরা। তাদের সঙ্গে এক তালিকায় থাকার ব্যাপারটি আনন্দের বলে জানিয়েছেন মাশরাফি।

সম্মাননা পাওয়ার বিষয়টি ফেসবুকে শেয়ার করে মাশরাফি লিখেছেন, 'এমসিসি'র সম্মানসূচক আজীবন সদস্যপদ পাওয়া আমার ক্রিকেট জীবনের অন্যতম বড় প্রাপ্তি। মহেন্দ্র সিং ধোনি, কেভিন পিটারসেন, যুবরাজ সিং, ডেল স্টেইন, রস টেইলর, ওয়েন মর্গ্যানের মতো গ্রেটদের সঙ্গে এই তালিকায় থাকতে পারা আনন্দের। বাংলাদেশের ক্রিকেটের জন্যও এটি স্বীকৃতি। সবার কাছে দোয়াপ্রার্থী, যেন সামনেও বাংলাদেশ ক্রিকেটের সম্মান ও মর্যাদা ধরে রাখতে পারি। '

মাশরাফির এমন প্রাপ্তিতে আনন্দ প্রকাশ করেছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল, দেশের অন্যতম সেরা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ সহ আরও অনেকে। এমন সম্মাননা 'নড়াইল এক্সপ্রেস'-এর প্রাপ্য বলেই মনে করেন তারা। ফেসবুকে তামিম লিখেছেন, 'অভিনন্দন মাশরাফি ভাই। এটা আপনার প্রাপ্য ছিল। ' মিরাজ লিখেছেন, 'এমসিসির আজীবন সদস্যপদ পাওয়ায় মাশরাফি ভাইকে অভিনন্দন। '

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।