ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ঘণ্টা পেরোনোর আগে জুটি ভাঙলেন শরিফুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
ঘণ্টা পেরোনোর আগে জুটি ভাঙলেন শরিফুল

দিনের সকালটা লড়ে যাচ্ছিল আয়ারল্যান্ড। পিটার মুর ও হ্যারি টেক্টর মাঝেমধ্যেই ভুগছিলেন, তবে সামলাচ্ছিলেন ভালো।

বাংলাদেশের তিন স্পিনারের কাউকেই উইকেট দেননি তারা। শেষ অবধি স্বাগতিকদের সাফল্য এনে দিলেন পেসার শরিফুল ইসলাম।  

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আয়ারল্যান্ড। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৫১ রান করেছে আইরিশরা।  

দ্বিতীয় দিনের শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই চাপে পড়ে আয়ারল্যান্ড। প্রথম ইনিংসে ৬৬তম ওভারে বোলিংয়ে এসেছিলেন সাকিব, দ্বিতীয়টিতে আসেন প্রথম ওভারেই। চতুর্থ বলে উদ্বোধনী ব্যাটার জেমস ম্যাককালামকে শূন্য রানে সাজঘরে ফেরান তিনি। আরেক উদ্বোধনী ব্যাটার মুরে কামিন্সও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি।  

১২ বলে ১ রান করে তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউ হন তিনি। ৭ রানে দুই উইকেট হারানো পর আইরিশদের চাপ আরও বাড়ে অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি ফিরলে। ১২ বলে ৩ রান করে সাজঘরে ফেরত যান তিনি। তাইজুলের ইসলামের বলে তিনি হন বোল্ড। পরে ৪ বলে ১ রান করে সাকিবের বলে আউট হন কার্টিস ক্যাম্পার। ১৩ রানে ৪ উইকেট হারিয়ে বসে আয়ারল্যান্ড।

এরপর থেকে আইরিশদের ইনিংস এগিয়ে নিচ্ছেন পিটার মুর ও হ্যারি টেক্টর। দ্বিতীয় দিনে কোনো বিপদ ছাড়াই শেষ করেন তারা। এ দুজন তৃতীয় দিনের সকালটাও সামলেছেন দারুণভাবে। মাঝে ‍দুয়েকটি বলে ভুগতে হলেও রিভার্স সুইপ করছেন, লগ অন দিয়ে ছক্কা মেরেছেন তারা।

দুজনের জুটিতে রান কম এলেও আশা বাড়ছিল আয়ারল্যান্ডের। কিন্তু শরিফুল ইসলামের বলে ধৈর্যহারা হন পিটার মুর। এই পেসারের অফ স্টাম্পের বাইরের বলে ব্যাট চালাতে গিয়ে উইকেটরক্ষক লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেন তিনি। ৩ চারে ৭৮ বল খেলে ১৬ রান করে সাজঘরে ফেরত যান মুর। ভাঙে টেক্টরের সঙ্গে তার ১৫৪ বলে ৩৮ রানের জুটি।  

বাংলাদেশ সময় : ১১০৪ ঘণ্টা, ৬ এপ্রিল, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।