ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জাতীয় দলের সহকারী কোচের নাম জানালো বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
জাতীয় দলের সহকারী কোচের নাম জানালো বিসিবি

চন্ডিকা হাথুরুসিংহে হেড কোচ হওয়ার পর থেকেই জাতীয় দলের জন্য সহকারী কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শেষ অবধি খুঁজে পেয়েছে বিসিবি।

দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার নিক পোথাসকে জাতীয় দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে তারা। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে বিসিবি।  

৪৯ বছর বয়সী এই প্রোটিয়ার সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছে। আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সুপার লিগের তিন ওয়ানডের সিরিজ খেলতে ইংল্যান্ড যাবে বাংলাদেশ। ওখানেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি।  
 
প্রায় এক দশকের বেশি সময় ধরে পৃথিবীর বিভিন্ন প্রান্তে কোচিং করাচ্ছেন পোথাস। শ্রীলঙ্কা (২০১৭-১৮) ও ওয়েস্ট ইন্ডিজের (২০১৮-১৯) হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়া দেশ দুটির ফিল্ডিং কোচও ছিলেন তিনি। বর্তমানে কাউন্টি ক্লাব হ্যাম্পশায়ারের উইকেটকিপিং কোচের দায়িত্বে আছেন তিনি।  

দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে ৩টি ওয়ানডে খেলেছেন পোথাস। খুব একটা ভালো করতে পারেননি ডানহাতি এই ব্যাটার, এক ইনিংস ব্যাট করে করেছেন কেবল ২৪ রান। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে ২১৮ ম্যাচ খেলে ৪০.৮৫ গড়ে ১১ হাজার ৪৩৮ রান করেছেন তিনি। লিস্ট-এ তে আছে ২৩৬ ম্যাচে ৪৫৬৭ রান।  
 
বাংলাদেশের দায়িত্ব পেয়ে পোথাস বলেছেন, ‘বাংলাদেশ ক্রিকেটে কাজ করার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। বাংলাদেশ ক্রিকেটে প্রতিভার অভাব নেই। আমি বিশ্বাস করি আমাদের সামনে রোমাঞ্চকর কিছু বছর অপেক্ষা করছে। ’

বাংলাদেশ সময় : ১৩৩১ ঘণ্টা, ৬ এপ্রিল, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।