ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ঢাকা প্রিমিয়ার লিগ

সুপার লিগ শুরু পহেলা মে, ম্যাচ হবে তিন ভেন্যুতে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
সুপার লিগ শুরু পহেলা মে, ম্যাচ হবে তিন ভেন্যুতে

টুর্নামেন্ট শুরুর আগেই জানানো হয়েছিল ঈদের আগে লিগ পর্ব ও পরে হবে সুপার লিগ। গত সোমবার শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম পর্ব।

ঈদের পর ছয় দল মাঠে নামবে সুপার লিগের লড়াইয়ে। কবে শুরু হবে এই পর্ব ও কীভাবে হবে এ নিয়ে আলোচনা করতে মঙ্গলবার বৈঠকে বসে সিসিডিএম।

এরপর চেয়ারম্যান সালাহ উদ্দিন চৌধুরী সাংবাদিকদের বলেছেন, ‘যারা সুপার লিগ ও রেলিগেশনে খেলবে আমরা আজকে সবার সঙ্গে বসেছিলাম। ক্লাব অফিসিয়ালদের সঙ্গে আলাপ করে যেটা সিদ্ধান্ত নিয়েছি তা হলো পহেলা মে শুরু হবে সুপার লিগ। এর মধ্যে একদিন রিজার্ভ ডে ও একদিন থাকবে বিশ্রাম। মূলত গরমের কারনে আমরা একটা লম্বা বিরতি দিচ্ছি। এছাড়া ক্লাবগুলোরও চাওয়া ছিল ঈদের পর একটা বিরতি যেন পায়। ’

কয়টি ভেন্যুতে ও কবে খেলা হবে এ নিয়ে তিনি বলেন, ‘সব ঠিক থাকলে মে মাসের ১৪ তারিখ শেষ হবে প্রিমিয়ার লিগ, রেলিগেশন লিগ শেষ হবে ৯ মে। খেলা হবে ৪ ভেন্যুতে, এর মধ্যে একটা ভেন্যুতে শুধু রেলিগেশন লিগই হবে। বাকি ৩টায় চলবে সুপার লিগ। মিরপুরকে তো আমরা পুরোপুরি পাচ্ছি। ৪ ভেন্যুতে খেলা চালালে আমাদের রিজার্ভ ডে ও রেস্ট ডে'র হিসেবটা ঠিক থাকবে। ’

গত মৌসুমে সুপার লিগে উঠতে পারেনি মোহামেডান স্পোর্টিং ক্লাব, চমক বলতে ছিল এটিই। এবার পেরেছে তারা। এছাড়া গত আসরের বাকি পাঁচটি দল আবাহনী লিমিটেড, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, গাজী গ্রুপ ক্রিকেটার্স ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবারও সুপার লিগে খেলবে।  

১১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আবাহনী। সমান পয়েন্ট হলেও রানরেটে পিছিয়ে থাকায় দ্বিতীয়তে শেখ জামাল। ১৬ পয়েন্ট নিয়ে তিনে রূপগঞ্জ, চারে প্রাইম ব্যাংক (১৪), পাঁচে মোহামেডান (১৩) ও ছয়ে আছে গাজী গ্রুপ (১১)।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।