ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

নিয়ম ভাঙায় কোহলির জরিমানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
নিয়ম ভাঙায় কোহলির জরিমানা

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে গতকাল ৮ রানে হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই ম্যাচে আচরণ বিধি ভঙ্গের দায়ে শাস্তির মুখে পড়েছেন বিরাট কোহলি।

ম্যাচ ফি’র ১০ শতাং জরিমানা দিতে হবে বেঙ্গালুরুর সাবেক অধিনায়ককে। কোহলিও সেই শাস্তি মেনে নিয়েছেন তাই শুনানির প্রয়োজন পড়েনি।

যদিও ঠিক কী ধরনের আচরণের জন্য কোহলিকে শাস্তি দেওয়া হয়েছে সেটা খোলাসা করেনি আইপিএল কর্তৃপক্ষ। এক বিবৃতিতে তারা লিখেছে, ‘আইপিএলের নিয়ম ভাঙায় বেঙ্গালুরুর ব্যাটার কোহলির ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইপিএলের নিয়মের ২.২ ধারায় দোষী প্রমাণিত হয়েছেন কোহলি। এটি লেভেল ১ অপরাধ। তাই এ ক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত। এর বিরুদ্ধে ক্রিকেটারের কিছু বলার সুযোগ নেই। '

ভারতীয় গণমাধ্যমের মতে, চেন্নাইয়ের ব্যাটার শিভাম দুবে আউট হওয়ার পরে একটু বেশি আগ্রাসী ভঙ্গিতে উল্লাস করেন কোহলি। শিভাব ভালো খেলছিলেন। তার উইকেট তুলে নেওয়া খুব জরুরি হয়ে পড়েছিল। তাই শিভাম আউট হতেই নিজেকে আটকে রাখতে পারেননি কোহলি। আগ্রাসী উদযাপন শুরু করেন। যে কারণে তাকে শাস্তি পেতে হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
এএইচএস

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।