ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রান করায় সবার উপরে নাঈম শেখ, দুইয়ে বিজয়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
রান করায় সবার উপরে নাঈম শেখ, দুইয়ে বিজয়

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে মর্যাদার আসর ঢাকা প্রিমিয়ার লিগ। ক্রিকেটার, কর্মকর্তা, কোচ সবার কাছেই এই টুর্নামেন্ট বিশেষ।

ইতোমধ্যে শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরের লিগ পর্ব।  

সুপার লিগ ও রেলিগেশন জোনের লড়াইয়ের আগে টুর্নামেন্টের শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় সবার উপরে আছেন নাঈম শেখ, দুইয়ে আছেন আবাহনীতে তার সতীর্থ এনামুল হক বিজয়। ১১ ম্যাচের ১০টিতে জিতে সুপার লিগ খেলা নিশ্চিত করেছে আবাহনী। এতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বিজয় ও নাঈমের উদ্বোধনী জুটির।  

জাতীয় দল থেকে ছিটকে যাওয়াদের মধ্যে অন্যতম নাঈম। এবারের ডিপিএলে এখন অবধি ১১ ইনিংসে ব্যাট হাতে মাঠে নেমেছেন তিনি। ১ সেঞ্চুরি ও ৭ হাফ সেঞ্চুরিতে ৯৫.২৩ স্ট্রাইক রেট ও ৮৯.৮৮ গড়ে ৭১৯ রান করেছেন। এই রান করার পথে ৭২ চার ও ২০টি ছক্কা হাঁকান নাঈম শেখ।

গত ডিপিএলে রেকর্ড রান করে জাতীয় দলে ফেরেন বিজয়। এবারের আসরে আগে বাদ পড়েন দল থেকে। ডিপিএলে ফিরতেই আবারও রান ফোয়ারা ছুটছে বিজয়ের ব্যাটে। ১১ ইনিংসে ৩ সেঞ্চুরির সঙ্গে তার ফিফটি দুইটি। ৭১.৫৬ গড় ও ১০০.৩১ স্ট্রাইক রেটে ৬৪৪ রান করেছেন তিনি।

এই দুজনের পর রান সংগ্রাহকের তালিকায় তিনে আছেন ভারতের রবি তেজা। গাজী গ্রুপ ক্রিকেটার্সের এই ব্যাটার ১১ ইনিংসে ৬৩.৫০ গড় ও ৯৪.২৫ স্ট্রাআক রেটে ৫০৮ রান করেছেন।

শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় চার ও পাঁচ নম্বরে আছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের দুই ব্যাটার। ১১ ইনিংসে ৬০.২৫ গড়ে ৪৮২ রান করে ফজলে মাহমুদ রাব্বি ও ৪৩.৮২ গড়ে ৪৮২ রান করে সাইফ হাসান যথাক্রমে এই অবস্থানগুলো ধরে রেখেছেন।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩ 
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।