ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বেটিং কোম্পানির সঙ্গে চুক্তি, ম্যাককালামের দোষ দেখছে না ইসিবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
বেটিং কোম্পানির সঙ্গে চুক্তি, ম্যাককালামের দোষ দেখছে না ইসিবি

সম্প্রতি ব্রেন্ডন ম্যাককালাম চুক্তি করেন সাইপ্রাসভিত্তিক একটি বেটিং কোম্পানির সঙ্গে। আর তাতেই তার বিরুদ্ধে তোলা হয় ক্রিকেটে দুর্নীতির অভিযোগ।

পরবর্তীতে বিষয়টি খতিয়ে দেখে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আর তারা এতে কোনো সমস্যা দেখছে না বলে জানায়।

নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক গত বছরের মে মাসে ইংলিশদের টেস্ট দলের কোচ হন। এরপর নভেম্বরে এসে ‘২২বেট ইন্ডিয়া’ নামক একটি বেটিং কোম্পানির শুভেচ্ছাদূত হন তিনি। যেটি মূলত সাইপ্রাসে নিবন্ধনকৃত। যেহেতু কোম্পানিটি অন্য দেশে নিবন্ধন করা, সেই কারণেই মূলত কোনো পদক্ষেপ না নেওয়ার কথা জানিয়েছে ইসিবি।  

চুক্তিটি করার পরই ম্যাককালামের বিপক্ষে গ্যাম্বলিং প্রবলেম ফাউন্ডেশনের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়। পরে সেটি ইন্টারনাল অ্যাফেয়ারস ডিপার্টমেন্ট তা খারিজ করে দেয়। তারা জানায়, ২২বেট ইন্ডিয়ার কোনো কার্যক্রম নিউ জিল্যান্ডে নেই। এবার একই পদক্ষেপ নিয়েছে ইসিবি।  

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে ইসিবির এক মুখপাত্র এই ব্যাপারে জানিয়েছেন, ‘গত কয়েক দিন ধরে এই বিষয়ে ব্রেন্ডনের (ম্যাককালাম) সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। এটিকে দুই পক্ষের স্বাভাবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করা হয়েছে। আমরা নিশ্চিত করছি যে, সামনে কোনো ধরনের পদক্ষেপ নেওয়া হবে না। ’

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।