ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দ্রুততম ১০০ উইকেট নিয়ে লামিচানের বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
দ্রুততম ১০০ উইকেট নিয়ে লামিচানের বিশ্বরেকর্ড

সন্দ্বীপ লামিচানের গুগলি বুঝে উঠতে পারেননি আদিল শফিক। বল তার ব্যাটকে ফাঁকি দিয়ে আঘাত হানে প্যাডে।

এলবিডব্লিউর আবেদনের সঙ্গে সঙ্গেই আউটের আঙুল তোলেন আম্পায়ার। লামিচানের উদযাপনটা তাই একটু আলাদাই ছিল। কেননা এর মাধ্যমেই ওয়ানডে ইতিহাসে দ্রুততম ১০০ উইকেটের মালিক হলেন তিনি। মাত্র ৪২ ম্যাচ খেলেই এই কীর্তি গড়লেন তিনি।

এসিসি প্রিমিয়ার কাপেআজ ওমানের মুখোমুখি হয়েছে নেপাল। ত্রিভুবন বিশ্ববিদ্যালয় মাঠে বিশ্বরেকর্ড গড়তে কেবল এক উইকেটের প্রয়োজন ছিল লামিচানের। খুব বেশি অপেক্ষা করতে হয়নি তাকে। নিজের প্রথম ওভারেই নিজের শততম শিকারের দেখা পান ডানহাতি লেগ স্পিনার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি।

ওয়ানডেতে দ্রুততম ১০০ উইকেট নেওয়ার আগের রেকর্ডটি ছিল রশিদ খানের। সেজন্য আফগান লেগ স্পিনারকে খেলতে হয় ৪৪টি ম্যাচ। তার চেয়ে দুটি ম্যাচ কম খেলেছেন লামিচানে। ওয়ানডে ক্রিকেটে এই লেগ স্পিনারের অভিষেক হয় ২০১৮ সালের আগস্টে। এর ঠিক চার মাস আগেই দ্রুততম ১০০ উইকেট শিকারের রেকর্ড গড়েন রশিদ। টপকে যান অজি পেসার মিচেল স্টার্ককে (৫২)।

এদিকে বাংলাদেশের হয়ে দ্রুততম ১০০ উইকেটের মালিক মোস্তাফিজুর রহমান। ৫৪ ম্যাচ খেলে উইকেটের সংখ্যা তিন অঙ্কে নিয়ে যান বাঁহাতি এই পেসার।  

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।