ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ভারতকে নিচে নামিয়ে র‌্যাংকিংয়ের দুইয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, মে ১১, ২০২৩
ভারতকে নিচে নামিয়ে র‌্যাংকিংয়ের দুইয়ে পাকিস্তান

ওয়ানডে ফরম্যাটে পাকিস্তান ও ভারতের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে শীর্ষস্থান ধরে রেখেছে অস্ট্রেলিয়া। একইসঙ্গে ভারতকে এক ধাপ নিচে নামিয়ে দিয়ে তৃতীয় স্থান দখল করেছে বাবর আজমের দল।

 

আজ ওয়ানডে র‌্যাংকিংয়ের বার্ষিক হালনাগাদ প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিট। যেখানে শীর্ষ তিনটি দল অর্থাৎ, অস্ট্রেলিয়া-ভারত-পাকিস্তানের মধ্যকার পয়েন্টের ব্যবধান কেবল ৩। ১১৮ রেটিং পয়েন্টে শীর্ষে অজিরা। ১১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে পাকিস্তান। তিনে থাকা ভারতের পয়েন্ট ১১৫।  

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪-১ ব্যবধানে জয়লাভ করে রেটিং পয়েন্ট বাড়িয়েছে পাকিস্তান। এতেই ভারতকে পেছনে ফেলেছে তারা। কিউইদের যদি হোয়াইটওয়াশ করা হতো, তাহলে অবশ্য শীর্ষেই থাকত বাবর আজমের দল।  

এদিকে ইংল্যান্ডকে টপকে চারে উঠে এসেছে নিউজিল্যান্ড। দুই দলের পয়েন্ট যথাক্রমে ১০৪ ও ১০১। ষষ্ঠ ও সপ্তম স্থানে অপরিবর্তিত রয়েছে দক্ষিণ আফ্রিকা (১০১) ও বাংলাদেশ (৯৭)। ১৭ পয়েন্ট উন্নতিতে লম্বা লাফ দিয়ে আফগানিস্তান (৮৮) রয়েছে আটে। নয়ে নেমে যাওয়া শ্রীলঙ্কার পয়েন্ট ৮০। ৭২ পয়েন্ট নিয়ে অপরিবর্তিত থেকে দশে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মে ১১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।