ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

নারী দলের নির্বাচক পদ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে মঞ্জুকে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, মে ৩০, ২০২৩
নারী দলের নির্বাচক পদ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে মঞ্জুকে

গত কয়েক মাসে নারী ক্রিকেট নিয়ে বেশ কিছু বিতর্কিত কর্মকাণ্ড সামনে এসেছে। যেগুলোর বেশির ভাগের সঙ্গেই জড়িয়ে ছিল একই সঙ্গে নির্বাচক ও ম্যানেজারের দায়িত্ব পালন করা মঞ্জুরুল ইসলামের নাম।

দীর্ঘদিন ধরে নারী দলের নির্বাচক থাকা সাবেক এই ক্রিকেটার আর এই দায়িত্বে থাকছেন না।

প্রায় আড়াই বছর ধরে নির্বাচকের দায়িত্বে থাকা মঞ্জুরুল সর্বশেষ শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গে ছিলেন না। ওই সফরের দল ঘোষণার পর অভিজ্ঞ ক্রিকেটার রুমানা আহমেদ বাদ পড়ে অভিযোগের আঙুল তোলেন নির্বাচকের দিকে।  

শুধু দল নির্বাচনই নয়, দলে প্রভাব রাখা, স্বেচ্ছাচারিতা ও নারী ক্রিকেটারদের সঙ্গে খারাপ আচরণের অভিযোগ ছিল মঞ্জুর বিরুদ্ধে। এবার পাকাপাকিভাবেই নারী ক্রিকেট থেকে সরিয়ে দেওয়া হচ্ছে তাকে। বিষয়টি জানিয়েছেন বিসিবির নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

তিনি বলেন, ‘নির্বাচকের দায়িত্বে মঞ্জুর না থাকা মোটামুটি নিশ্চিত। এটা নিয়ে আমর কয়েকজনের সঙ্গে কথা বলেছি। আজকে আমরা সেটা চূড়ান্ত করব। আনুষ্ঠানিকভাবে বিষয়গুলো ঠিক হয়ে গেলে আমরা সেটা হয়তো আজকেই জানাব। ’

এসময় নারী উইংকে ঠেলে সাজানোর কথাও জানান নাদেল। তিনি বলেন, ‘পুরো নারী উইংটাই আমরা নতুন করে সাজিয়েছি। আমাদের একাধিক কোচ, নির্বাচক, ম্যানেজারসহ পূর্ণাঙ্গ একটা নতুন কাঠামো ঠিক করছি। এখন তো অনেক কাজ বেড়ে গেছে, তাই আমরা এই ডিপার্টমেন্টটা আরও বড় করেছি। ’

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।