ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইবরাহিম-রহমত নৈপুণ্যে শ্রীলঙ্কাকে হারাল আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জুন ২, ২০২৩
ইবরাহিম-রহমত নৈপুণ্যে শ্রীলঙ্কাকে হারাল আফগানিস্তান

শ্রীলঙ্কার হয়ে কেবল লড়লেন চারিথ আসালঙ্কা। সঙ্গে ধনঞ্জয়া ডি সিলভার ফিফটিতে মাঝারি সংগ্রহ পায় তারা।

জবাব দিতে নেমে লড়েন আফগানদের হয়ে লড়েন ইবরাহিম জাদরান। অল্পের জন্য পাননি শতকের দেখা। এছাড়া রহমত শাহের ফিফটি ও মোহাম্মদ নবির ফিনিশিংয়ে জয় পায় সফরকারীরা।  

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে লঙ্কানদের ৬ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। হাম্বানটোটায় টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ২৬৮ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা। জবাব দিতে নেমে ১৯ বল হাতে রেখে জয় নিশ্চিত করে আফগানরা।  

দিমুথ করুনারত্নকে (৪) হারিয়ে শুরু হয় শ্রীলঙ্কার ইনিংস। তিনে নামা কুশল মেন্ডিসও বিদায় নেন ১১ রানে। এক রান বেশি করে সাঝঘরে ফেরেন অ্যাঞ্জেলো ম্যাথিউসও। একপ্রান্তে লড়তে থাকা পাথুম নিশাঙ্কা অবশ্য সংগ্রহ করেন ৩৮ রান। এরপর ধনঞ্জয়াকে নিয়ে ৯৯ রানের দারুণ জুটি গড়েন আসালাঙ্কা। ৫৭ বলে ফিফটি পূর্ণ করেন তিনি। ধনঞ্জয়ার লাগে ৫৬ বল। তবে আর এক রান যোগ করতেই তিনি উইকেট হারান।  

একপ্রান্তে লড়তে থাকা আসালাঙ্কাকে সঙ্গ দিতে আসা দাসুন শানাকা বিদায় নেন ১৭ রানে। দুসান হেমান্থা নেমে যোগ করেন ২২ রান। লড়তে থাকা আসালাঙ্কা ৯১ রানে রান আউট হয়ে হতাশা নিয়ে বিদায় নেন। তার ইনিংসটি সাজানো ছিল ১২ চারে। আফগানদের হয়ে জোড়া উইকেট নেন ফজলহক ফারুকি ও ফরিদ আহমেদ। বাকি বোলাররা পান একটি করে উইকেট।  

রান তাড়ায় ব্যাট করতে নেমে ১৪ রান করতেই উইকেট হারান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। তিনে নামা রহমতকে নিয়ে অবশ্য ১৪৬ রানের বড় জুটি গড়েন ইবরাহিম। ঝড়ো ব্যাটিংয়ে ৩৫ বলে তিনি পূর্ণ করেন ফিফটি। তবে রহমতের লেগেছে ৭৫ বল। ছুটতে থাকা ইবরাহিমকে থামতে হয় ৯৮ রানে। দুই রানের আক্ষেপ নিয়ে বিদায় নেওয়া এই ব্যাটার ইনিংসটি সাজান ১১ চার ও দুই ছক্কায়।

পাঁচে ব্যাট করতে নেমে রহমতের সঙ্গে ৪২ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছে নিয়ে যান মোহাম্মদ নবি। ৫৫ রান করে রহমত বিদায় নিলে ক্রিজে আসেন নাজিবুল্লাহ জাদরান। ২৮ বলে অপরাজিত ২৭ রান করে দলকে জিতিয়ে তোলেন নবি। নাজিবুল্লাহ অপরাজিত থাকেন ৭ রানে।  

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, জুন ২, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad