ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

টেস্ট ক্রিকেট ছাড়ার ইঙ্গিত দিলেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জুন ৩, ২০২৩
টেস্ট ক্রিকেট ছাড়ার ইঙ্গিত দিলেন ওয়ার্নার

সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটে মনোযোগ দিতে টেস্ট ক্রিকেট ছাড়ার ইঙ্গিত দিলেন ডেভিড ওয়ার্নার। এই গ্রীষ্মেই লাল বলের ক্রিকেট থেকে অবসর নিতে পারেন অস্ট্রেলিয়ার অন্যতম সেরা এই ব্যাটার।

 

ওয়ার্নার এখন অস্ট্রেলিয়া দলের সঙ্গে ইংল্যান্ডের অবস্থান করছেন। পরের সপ্তাহে লন্ডনে ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে অজিরা। এরপর ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজও খেলবে তারা। ওয়ার্নারের ভাবনায় আছে বছর শেষের ওয়ানডে বিশ্বকাপও। এরপর আগামী জানুয়ারিতে ঘরের মাঠ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়েই অবসর নেওয়ার ভাবনা ৩৬ বছর বয়সী ওপেনারের।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল সামনে রেখে আজ শনিবার অনুশীলন করেছে অস্ট্রেলিয়া দল। এরপর টেস্ট ক্রিকেট নিয়ে নিজের পরিকল্পনার কথা বলেন ওয়ার্নার। তবে সাদা বলের ক্রিকেট চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন তিনি। ওয়ার্নার বলেন, 'আপনাকে রান করতে হবে। আমি আগেও বলেছি (২০২৪) টি-টোয়েন্টি বিশ্বকাপেই হয়তো শেষ ম্যাচটা খেলে ফেলবো। আমি যদি এখানে (টেস্ট চ্যাম্পিয়নশিপ ও অ্যাশেজ) রান করতে পারি এবং অস্ট্রেলিয়াতে ফিরেও চালিয়ে যেতে পারি- তাহলে এটা নিশ্চিত যে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে আমি খেলবো না। পাকিস্তান সিরিজ পর্যন্ত যেতে পারলে তবেই বিদায় বলে দেবো। '

ওয়ার্নার চাইলেও ইংল্যান্ডের মাটিতে ৬ ম্যাচের টেস্ট সফরের দলে তার জায়গা পাওয়ার নিশ্চয়তা নেই। এজন্য তাকে ধারাবাহিকভাবে রান করতে হবে। কারণ ২০১৯ সালের ইংল্যান্ড সফরে মাত্র ১০ গড়ে রান করেছিলেন তিনি। বিশেষ করে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের সামনে অসহায় আত্মসমর্পণ করতে দেখা গেছে তাকে। তবে সদ্য শেষ হওয়া আইপিএলে ছন্দে ছিলেন ওয়ার্নার। সেই ফর্ম লাল বলের ক্রিকেটেও প্রভাব ফেলবে বলে বিশ্বাস তার।  

অস্ট্রেলিয়ার জার্সিতে এখন পর্যন্ত ১০৩ টেস্টের ১৮৭ ইনিংসে ব্যাট করেছেন ওয়ার্নার। ৪৫.৫৭ গড়ে করেছেন ৮ হাজার ১৫৮ রান। ২৫টি সেঞ্চুরি ও ৩৪টি ফিফটি আছে তার নামের পাশে। সর্বোচ্চ ইনিংস ৩৩৫* রানের। টেস্টেও তার স্ট্রাইক রেট (৭১.০৩) প্রায় ওয়ানডের মতো।  

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।