ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল

ছিটকে গেলেন হ্যাজেলউড, ডাক পেলেন নিসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জুন ৪, ২০২৩
ছিটকে গেলেন হ্যাজেলউড, ডাক পেলেন নিসের

ইনজুরির কারণে আগেভাগেই শেষ হয়ে গিয়েছিল আইপিএল। ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালকে সামনে ফিট হওয়ার দৌড়ে এগোচ্ছিলেন তিনি।

তাকে নিয়ে ১৫ সদস্যের স্কোয়াডও ঘোষণা করে অস্ট্রেলিয়া। কিন্তু টেস্ট শুরুর তিন দিন আগেই ছিটকে গেলেন জশ হ্যাজেলউড। এখনো বাঁ পায়ের  অ্যাকিলিসের চোট থেকে পুরোপুরি ফিট হয়ে উঠতে পারেননি ডানহাতি এই পেসার । তার পরিবর্তে ডাক পেয়েছেন মাইকেল নিসের।

অ্যাশেজের মাথায় রেখেই হ্যাজলউডকে বাদ দেওয়া হয়েছে বলে জানান অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি। তিনি বলেন, ‘হ্যাজেলউড ফিট হয়ে উঠার খুবই, খুবই কাছে ছিল, কিন্তু আমরা জানি যে, আমাদের আসন্ন সূচিত শুধুমাত্র একটি টেস্ট নয়। এই বিরতিতে এজবাস্টন টেস্টের জন্য আদর্শ প্রস্তুতি নিতে পারবে হ্যাজেলউড। সাত সপ্তাহের সময়ের মধ্যে ছয়টি টেস্ট খেলার জন্য আমাদের পুরো ফাস্ট বোলিং অ্যাসেটই প্রয়োজন পড়বে। ’

গ্ল্যামারগনের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলতে ইংল্যান্ডেই রয়েছেন নিসের। তাই ভ্রমণের ঝক্কি পোহাতে হচ্ছে না তাকে। যদিও একাদশে তার সুযোগ পাওয়াটা কঠিনই বলা যায়। কারণ হ্যাজেলউডের পরিবর্তে পেস ইউনিটে প্যাট কামিন্স ও মিচেল স্টার্ককে সঙ্গে দেওয়ার সম্ভাবনা বেশি স্কট বোল্যান্ডের।

এদিকে দ্য ওভালে আগামী ৭ জুন থেকে শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। এর কিছুদিন বাদেই অ্যাশেজ ধরে রাখার লড়াইয়ে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্ট খেলবে অস্ট্রেলিয়া।  

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।