ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপে ভারত-পাকিস্তানের বিপক্ষে যেদিন খেলবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জুন ১২, ২০২৩
বিশ্বকাপে ভারত-পাকিস্তানের বিপক্ষে যেদিন খেলবে বাংলাদেশ

ওয়ানডে বিশ্বকাপের আর চার মাসও বাকি নেই। কিন্তু এখন পর্যন্ত আনুষ্ঠানিক সূচি দেয়নি আইসিসি।

তবে খসড়া সূচি আইসিসির কাছে হাজির করেছে আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সে অনুযায়ী টুর্নামেন্ট শুরু হবে ৫ অক্টোবর, পর্দা নামবে ১৯ নভেম্বর।

ইএসপিএনক্রিকইনফোর দেওয়া প্রতিবেদনে খসড়া সূচিতে, বাংলাদেশ-ভারতের ম্যাচটি হবে আগামী ১৯ অক্টোবর পুনেতে। এরপর ৩১ অক্টোবর কলকাতার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। বাংলাদেশ ম্যাচের চারদিন আগে অবশ্য চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে লড়বে ভারত। বহুল আলোচিত এই ম্যাচটি অনুষ্ঠিত হবে আহমেদাবাদে। শুধু তা-ই নয়, উদ্বোধনী ও ফাইনাল ম্যাচটিও অনুষ্ঠিত হবে ১ লাখের বেশি আসনবিশিষ্ট এই নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

এবারের আনুষ্ঠানিক সূচি ঘোষণা করতে বেশ সময়ই নিচ্ছে আইসিসি। সদ্য শেষ হওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে আইসিসি সিইও জেফ অ্যালারডাইস জানিয়েছিলেন, শিগগিরই সূচি দেওয়া হবে। কিন্তু নির্দিষ্ট করে কোনো তারিখ জানাননি। গত দুই আসরে বিশ্বকাপ শুরুর এক বছর আগেই সূচি দেওয়া হয়েছিল।

এদিকে এবারের আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। গত আসরের মতো এবারও বিশ্বকাপে অংশ নেবে ১০টি দল। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও দক্ষিণ আফিকা সরাসরি অংশগ্রহণ নিশ্চিত করেছে। এছাড়া বাছাইপর্ব থেকে উঠে আসবে দুটি দল।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।