ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দিনের শুরুতেই জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
দিনের শুরুতেই জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

গতকাল শেষ বিকেলে আফগানিস্তানের দুই উইকেট তুলে নিয়ে জয়ের পথ কিছুটা পরিষ্কার করেই রেখেছিল বাংলাদেশ। আজ সকালের শুরুতেই ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম আঘাত হেনে সফরকারীদের অল্পতেই গুঁড়িয়ে দেওয়ার পথ তৈরি করে দিলেন।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৯.১ ওভার শেষে আফগানদের দ্বিতীয় ইনিংসের সংগ্রহ ৪ উইকেটে ৬৬ রান। জিততে হলে সফরকারীদের লাগবে আরও ৫৯৬ রান; আর বাংলাদেশের চাই ৬ উইকেট।

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে ৩৮২ রান করা বাংলাদেশ দ্বিতীয়টিতে ৪ উইকেট হারিয়ে ৪২৫ রান করে ইনিংস ঘোষণা করে। এর আগে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৪৬ রানে গুটিয়ে যাওয়া সফরকারীরা বাংলাদেশের ছুড়ে দেওয়া ৬৬২ রান তাড়া করতে নেমে গতকাল শুক্রবার দিন শেষে ২ উইকেট হারিয়ে ৪৫ রান করে।

আজ চতুর্থ দিনের শুরুতে তৃতীয় ওভারেই নাসির জামালকে বিদায় করেন ইবাদত। অফস্ট্যাম্পের বাইরের বলে খোঁচা দিতে গিয়ে উইকেটকিপার লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেন নাসির (৬)। ৪ ওভার পর আরেক নতুন ব্যাটার আফসার জাজাইকে (৬) মেহেদী হাসান মিরাজের ক্যাচ বানিয়ে ফেরান শরিফুল ইসলাম। আগের দিন মাথায় আঘাত লেগে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরা আফগান অধিনায়ক হাসমতুল্লাহ শহীদি আজ আর মাঠে নামেননি। তার জায়গায় কনকাশন সাব হিসেবে নামের বাহির শাহ।  

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।