ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডে দলে ফিরলেন নাঈম-আফিফ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
ওয়ানডে দলে ফিরলেন নাঈম-আফিফ

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে রেকর্ড গড়া জয় পেয়েছে বাংলাদেশ। এই ম্যাচের পর আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যেখানে ফিরেছেন উদ্বোধনী ব্যাটার নাঈম শেখ, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন।  চোটের কারণে টেস্টে না থাকা সাকিব আল হাসানও আছেন দলে।

সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দলে থাকা মৃত্যুঞ্জয় চৌধুরী, ইয়াসির আলি ও রনি তালুকদারের জায়গা হয়নি স্কোয়াডে।

স্কোয়াডে থাকলেও সিরিজের প্রথম ওয়ানডেতে সাকিবের খেলা নিয়ে রয়েছে শঙ্কা। নির্ভর করছে তার সেরে ওঠার ওপর। অন্যদিকে কোমরের চোটে সিরিজের একমাত্র টেস্ট মিস করা তামিম ইকবাল আছেন ওয়ানডে সিরিজের দলে। মিরপুর টেস্ট চলার সময় তৃতীয় ও চতুর্থ দিন নেটে ব্যাটিংও করেন তিনি।  

আফিফও ফিরেছেন আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে। আয়ারল্যান্ডের বিপক্ষে গত মার্চে ঘরের মাঠ সিরিজের মাঝপথে দল থেকে বাদ দেওয়া হয় আফিফকে। এরপর ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজেও স্কোয়াডে ছিলেন না এই বাঁহাতি ব্যাটার। প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে ১৫ ম্যাচে ১১০.৬৬ স্ট্রাইক রেটে ৫৫০ রান করেন তিনি। এবার ফিরলেন আফগানিস্তান সিরিজের দলে।

এদিকে, এবারের ঢাকা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান করে বিকল্প ওপেনারের জায়গা পেয়েছেন নাঈম শেখ, বাদ পড়েছেন রনি। আবাহনীর হয়ে ১৬ ইনিংস খেলে ৯৩২ রান করেন নাঈম। এই পারফরম্যান্স দিয়েই দুই বছর পর ফের ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন তিনি।

আগামী ৫, ৮ ও ১১ জুলাই চট্টগ্রামে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জুন ১৭, ২০২৩

এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।