ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দুই ওপেনারকে হারিয়ে চাপে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
দুই ওপেনারকে হারিয়ে চাপে ইংল্যান্ড

অ্যাশেজে এজবাস্টন টেস্টের তৃতীয় দিনে ছিল বৃষ্টির দাপট। শেষ সেশনে একটি বলও মাঠে গড়ায়নি।

 প্রথম দুই সেশন মিলে খেলা হয়েছে মোটে ৩৪ ওভার। দিনশেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৫ রানের লিড নিয়েছে ইংল্যান্ড। কিন্তু বৃষ্টির দাপটের আগে চাপে থেকেই দিন শেষ করতে হলো স্বাগতিকদের। কেননা দুই ওপেনারকে হারিয়ে দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ২৮ রান। আগের ইনিংসে সেঞ্চুরি করা জো রুট ও ওলি পোপ- দুজনেই কাল শূন্য রানে থেকে ব্যাট করতে নামবেন।  

এর আগে ৫ উইকেটে ৩১১ রান নিয়ে দিন শুরু করে অস্ট্রেলিয়া। যদিও প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ৩৯৩ রানকে টপকাতে পারেনি তারা। গুটিয়ে যায় ৩৮৬ রানেই। আগের দিনের সেঞ্চুরি উসমান খাজা থামেন ৩২১ বলে ১৪ চার ও ৩ ছয়ে ১৪১ রানের ইনিংস খেলে। এছাড়া অ্যালেক্স ক্যারি ৬৬ ও অধিনায়ক প্যাট কামিন্স করেন ৩৮ রান। ইংল্যান্ডের হয়ে তিন উইকেট নেন স্টুয়ার্ট ব্রড ও অলি রবিনসন। ক্যারিকে ফিরিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ১১০০তম উইকেটের মাইলফলক স্পর্শ করেন জেমস অ্যান্ডারসন।  

৮ রানের লিড পাওয়ার পর দ্বিতীয় ইনিংসে স্বভাবসুলভ ব্যাটিং করতে পারেনি ইংল্যান্ড। মেঘলা কন্ডিশনে রুদ্রমূর্তি রূপে ধরা দেন অস্ট্রেলিয়ার পেসাররা। যার ফলে ইংলিশদের রানের গতি ছিল মন্থর। মাপা বোলিংয়ে নবম ওভারেই উইকেটের দেখা পেয়ে যায় অজিরা। প্যাট কামিন্সের বলে গালিতে থাকা ক্যামেরন গ্রিনের হাতে ক্যাচ দেন ১৭ রান করা বেন ডাকেট। পরের ওভারেই স্কট বোল্যান্ডকে খোঁচা মারতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আসেন আরেক ওপেনার জ্যাক ক্রলি। এর কিছুক্ষণ পরই হানা দেয় বৃষ্টি, এর আগেও একদফা এসেছিল। তবে এবার আর খেলা চালু করতে দেয়নি। তাই দুই ওপেনারকে তুলে নেওয়ার স্বস্তি নিয়েই দিন শেষ করে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়ঃ ১২০৮ ঘণ্টা, জুন ১৯, ২০২৩

এএইচএস

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।