ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের কষ্টার্জিত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
যুক্তরাষ্ট্রের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের কষ্টার্জিত জয়

ওয়ানডে ও টি২০ ফরম্যাটের ক্রিকেটে মোট চারবার বিশ্বকাপ জয় করা ওয়েস্ট ইন্ডিজকে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে হচ্ছে। আজ জিম্বাবুয়ের মাঠে শুরু হয়েছে এই বাছাইপর্ব।

‘‌এ’ গ্রুপে খেলা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের অখ্যাত দল যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩৯ রানে জিতলেও কঠিন পরীক্ষার মুখে পড়ে।  

শুরুতে ব্যাটিংয়ে কিছুটা কষ্ট করতে হলেও ৪৯.৩ ওভারে ২৯৭ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে অলআউট হয়নি যুক্তরাষ্ট্র। গজানন্দ সিংয়ের অপরাজিত দুর্দান্ত সেঞ্চুরি সত্ত্বেও ৭ উইকেট হারিয়ে ২৫৮ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরুতে বিপদে পড়লেও হাল ধরেন জনসন চার্লস। ১৪ রানে ২ উইকেট পড়ার পর চার্লস এবং সাই হোপ মিলে ১১৫ রানের বিশাল জুটি গড়ে তোলেন। এর মধ্যে ৬০ বলে ৫৪ রান করে আউট সাই হোপ। ৮০ বলে ৬৬ রান করেন জনসন চার্লস।

নিকোলাস পুরান ২৮ বলে ৪৩ রান করেন। যুক্তরাষ্ট্রের সৌরভ নেত্রাভলকার, কাইল ফিলিপ ও স্টিভেন টেইলর তিনটি করে উইকেট নেন। জবাব দিতে নেমে ওয়েস্ট ইন্ডিজকে চোখ রাঙাচ্ছিল যুক্তরাষ্ট্র। গুজানন্দ সিং ১০৯ বলে ১০১ রানের হার না মানা ইনিংস খেললেও লক্ষ্যে পৌছতে পারেনি আমেরিকানরা।  

হারারেতে অন্য ম্যাচে আগে ব্যাটিং করে ৮ উইকেটে ২৯০ রান করে নেপাল। কুশল ভুরতেল ৯৫ বলে ৯৯ ও আসিফ শেখ ১০০ বলে ৬৬ রান করেন। জবাবে ক্রেগ আরভিন (১২১*) ও শন উইলিয়ামসের (১০২*) জোড়া সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেট ও ৩৫ বল বাকি থাকতেই জয় তুলে নেয় জিম্বাবুয়ে। ২০.৫ ওভারে ১৬৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে জিম্বাবুয়েকে জয় এনে দেন।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, ১৯ জুন, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।