ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

গ্লোবাল টি-টোয়েন্টি: সাকিব-লিটনকে ছাড়পত্র দিল বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
গ্লোবাল টি-টোয়েন্টি: সাকিব-লিটনকে ছাড়পত্র দিল বিসিবি সাকিব ও লিটন/সংগৃহীত ছবি

কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলার ছাড়পত্র পেয়েছেন সাকিব আল হাসান ও লিটন দাস। তবে সাকিব ছাড়পত্র পেয়েছেন লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)-এর জন্যও।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, '(সাকিব এনওসি নিয়েছে গ্লোবাল টি-টোয়েন্টির খেলার জন্য। ও নিয়েছে  ২০ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত। লিটনও নিয়েছে। সেও ওই ২০ জুলাই থেকে আগস্টের ৬ তারিখ পর্যন্ত। বোর্ড থেকে তাদেরকে ক্লিয়ারেন্স দেওয়া হয়েছে। '

২০১৯ সালের পর ফের মাঠে গড়াচ্ছে গ্লোবাল টি-টোয়েন্টি। আগামী ২০ জুলাই থেকে শুরু হবে ৬ দলের এই টুর্নামেন্ট, পর্দা নামবে ৬ আগস্ট। এবারের আসরে মন্ট্রিল টাইগার্সের হয়ে খেলবেন সাকিব। দলটির আইকনও এই বিশ্বসেরা অলরাউন্ডার। আর লিটন খেলবেন সারে জাগুয়ার্সের জার্সিতে।  

সাকিব ও লিটন দুজনেই গত আইপিএলে ডাক পেয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার জন্য। কিন্তু দেশের খেলা থাকায় খেলা হয়নি সাকিবের। আর লিটন এক ম্যাচ খেলেই দেশে ফেরেন ব্যক্তিগত কারণে। তবে গ্লোবাল টি-টোয়েন্টির পুরো আসরেই খেলার সুযোগ থাকছে দুজনের জন্যই। খেলার মধ্যে থাকার কারণেই এই টুর্নামেন্টে খেলার অনুমতি দিয়েছে বিসিবি। এমনটাই জানিয়েছেন জালাল ইউনুস। তিনি বলেন, 'যখন যাচ্ছে, তখন কোনো ন্যাশন্যাল ডিউটি নেই। হেড কোচ, টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে ক্লিয়ারেন্স দেওয়া হয়েছে। এই সময়টায় যে ফরম্যাটেই খেলা হোক খেলুক। বিশ্বকাপের আগে যত প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে পারে, তত ভালো। এখানে আইপিএলে কী করেছে না করেছে সেটা কোনো ক্রাইটেরিয়া না। খেলার সুযোগ এসেছে আমরা দিয়েছি। ইন্টারন্যাশন্যাল টুর্নামেন্টে খেলার সুযোগ হয়েছে খেলুক। '

ইনজুরি কাটিয়ে ফেরা সাকিব আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলে উড়াল দেবেন কানাডায়। তবে তার ব্যস্ততা থাকবে এলপিএল ঘিরেও। সরাসরি চুক্তিতে তাকে দলে ভিড়িয়েছে গল টাইটান্স। আগামী ৩০ জুলাই শুরু হয়ে ২০ আগস্ট শেষ হবে এবারের আসর।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।