ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ইমার্জিং এশিয়া কাপের দলে সৌম্য-নাঈম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
ইমার্জিং এশিয়া কাপের দলে সৌম্য-নাঈম ফাইল ছবি

সবশেষ আসরে হয়েছিলেন টুর্নামেন্ট সেরা। চার বছর অনুষ্ঠিত পরবর্তী আসরেও জায়গা ধরে রাখলেন সৌম্য সরকার।

আছেন নাঈম শেখও, আগের আসরের মোট চারজনকে রেখে ইমার্জিং এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী জুলাইয়ে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে ইমার্জিং এশিয়া কাপের চতুর্থ আসর। সাইফ হাসানের নেতৃত্বে ১৫ জনের ‘এ’ দল দিয়েছে বিসিবি। দলের বেশিরভাগই ২০২০ কিংবা ২০২২ যুব বিশ্বকাপ খেলা ক্রিকেটার। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে দলে ডাক পাওয়া শাহাদাৎ হোসেন দিপু ও মুশফিক হাসানও খেলবেন ইমার্জিং এশিয়া কাপে।

‘এ’ গ্রুপে শ্রীলঙ্কা, আফগানিস্তান ও ওমানের সঙ্গে আছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে ভারত ও পাকিস্তানের দুই সঙ্গী নেপাল ও সংযুক্ত আরব আমিরাত।

১৪ জুলাই উদ্বোধনী দিনে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিনে অন‍্য ম‍্যাচে ওমানের বিপক্ষে খেলবে আফগানিস্তান। ১৬ জুলাই ওমান এবং একদিন পর আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ২১ জুলাই হবে দুটি সেমি-ফাইনাল, একদিন পর ফাইনাল।

উল্লেখ্য, ২০১৯ সালে অনুষ্ঠিত সবশেষ আসরে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। কিন্তু পাকিস্তানের কাছে ৭৭ রানে হেরে শিরোপা খোয়ায় স্বাগতিকরা। টুর্নামেন্টজুড়ে ২৪৪ রান ও ৫ উইকেট শিকার করে সেরা খেলোয়াড় হয়েছিলেন সৌম্য।  

বাংলাদেশ ‘এ’ দল: সাইফ হাসান (অধিনায়ক), জাকির হাসান (সহ-অধিনায়ক) পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, শাহাদাৎ হোসেন দিপু, মাহমুদুল হাসান জয়, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, রাকিবুল হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব, রিপন মণ্ডল, মুশফিক হাসান, আকবর আলী, নাঈম শেখ।
রিজার্ভ: অমিত হাসান, সুমন খান, নাঈম হাসান, হাসান মুরাদ।


বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।