ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শেষ দিনে কী অপেক্ষা করছে এজবাস্টন টেস্টে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, জুন ২০, ২০২৩
শেষ দিনে কী অপেক্ষা করছে এজবাস্টন টেস্টে

‘অ্যাশেজ জাদুকরী, তাই না?’

স্টুয়ার্ট ব্রডের কথার সঙ্গে দ্বিমতের উপায় হয়তো কেউই খুঁজে পাবেন না। জাদুকরী এই মঞ্চে আজ অপেক্ষা করছে আরও এক রোমাঞ্চ।

কী হবে এজবাস্টন টেস্টে? ১৮ বছর আগে এই এজবাস্টনেই ২ রানের নাটকীয় জয় পেয়েছিল ইংল্যান্ড। ব্রডও জানালেন সেই স্মৃতি ভর করছে তাদের মধ্যে।

২৮১ রানের লক্ষ্যে খেলতে নেমে গতকাল চতুর্থ দিন শেষে ৩ উইকেটে ১০৭ রান করে অস্ট্রেলিয়া। জয় থেকে আর ১৭৪ রান দূরে তারা। হাতে আছে পুরো তিনটি সেশন। তবে ইংল্যান্ডের দরকার ৭ উইকেট।

তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল অস্ট্রেলিয়া। দলীয় ৬১ রানে ডেভিড ওয়ার্নারকে (৩৬) ফিরিয়ে ব্রেক থ্রু এনে দেন অলি রবিনসন। দিনের শেষ বেলায় আগুন ঝরানো বোলিং করেন ব্রড। ভিন্ন ধরনের আউট সুইঙ্গারে চমকে দেন সবাইকে। র‍্যাংকিংয়ে শীর্ষ দুই ব্যাটার মার্নাস লাবুশেন (১৩) ও স্টিভেন স্মিথকে (৬) শিকার করে ম্যাচই জমিয়ে দেন ডানহাতি এই পেসার। তাই শেষ দিনে জয়ের স্বপ্ন দেখছে ইংলিশরা।  

অন্যদিকে অস্ট্রেলিয়ার আস্থার জায়গাটা উসমান খাজায়। আগের ইনিংসের সেঞ্চুরিয়ান এবার অপরাজিত আছেন ৩৪ রানে। তার সঙ্গী স্কট বোল্যান্ড দিন শুরু করবেন ১৩ রানে।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এএইচএস  
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।