ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

হাসারাঙ্গার পাঁচ উইকেটে ওমানকে উড়িয়ে দিল শ্রীলঙ্কা

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
হাসারাঙ্গার পাঁচ উইকেটে ওমানকে উড়িয়ে দিল শ্রীলঙ্কা সংগৃহীত ছবি

আগের ম্যাচে নিয়েছিলেন ছয়টি, এ ম্যাচে পাঁচ উইকেট। বিশ্বকাপ কোয়ালিফায়ারে ওয়ানিন্দু হাসারাঙ্গা যেন হয়ে উঠেছেন অপ্রতিরোধ্য।

তার দারুণ বোলিংয়ে ওমান অলআউট হয়ে যায় একশ রানের আগেই। ওই রান টপকে যেতে একটি উইকেটও হারায়নি লঙ্কানরা।  

শুক্রবার ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে ওমানকে ১০ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। শুরুতে ব্যাট করতে নেমে ৯৮ রানে অলআউট হয় ওমান। জবাব দিতে নেমে কেবল ১৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে লাহিরু কুমারার তোপের মুখে পড়ে ওমান। এই পেসার কেশপ প্রজাপতিকে আউট করেন। এরপর তিনি ফেরান জিশান মাকসুদ ও মোহাম্মদ নাদিমকেও। মাঝে ১৩ বলে ৬ রান করা আকিভ ইলিয়াসকে আউট করেন রাজিথা।  

তাদের বিদায়ের সময়টাতেও এক পাশ আগলে থাকেন জতিন্দর সিং। ২০ রানে ৪ উইকেট হারানো দলকে আয়ান খানের সঙ্গে পথ দেখান তিনি। এরপরই শুরু হয় হাসারাঙ্গার উইকেট নেওয়া। ভাঙেন আয়ান ও জতিন্দরের ৫২ রানের জুটি।

৪৩ বলে ২১ রান করা জতিন্দর সিংকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি। এরপর আর ওমানের কোনো ব্যাটারই ঘুরে দাঁড়াতে পারেননি। ৪ চারে ৬০ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন আয়ান খান। শেষদিকে ২৮ বলে অপরাজিত ১৩ রান আসে ফাইয়াজ বাটের ব্যাটে। ৭ ওভার দুই বল হাত ঘুরিয়ে দুটি মেডেনসহ ১৩ রান দিয়ে ৫ উইকেট নেন হাসারাঙ্গা।  

জবাব দিতে নেমে কোনো রকম সমস্যা হয়নি শ্রীলঙ্কার। দুই উদ্বোধনী ব্যাটারই ম্যাচ শেষ করে আসেন। ৫ চারে ৩৯ বলে ৩৭ রান করে পাথুম নিশাঙ্কা ও ৮ চারে ৫১ বলে ৬১ রান করে অপরাজিত ছিলেন দিমুথ করুণারাত্নে।

টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে বাছাইয়ের গ্রুপ 'বি'র শীর্ষে উঠে এলো শ্রীলঙ্কা। অন্যদিকে ৩ ম্যাচে সমান ২ জয়ে ওমানের পয়েন্টও ৪। তারা আছে দুইয়ে। তিনে থাকা স্কটল্যান্ড এক ম্যাচ খেলে জয় পেয়েছে। আর আয়ার‍্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত ২টি করে ম্যাচ খেললেও পয়েন্টের খাতা খুলতে পারেনি।  

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।