ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ভারতের টেস্ট দলে যশস্বী, ওয়ানডে দলে ফিরলেন স্যামসন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
ভারতের টেস্ট দলে যশস্বী, ওয়ানডে দলে ফিরলেন স্যামসন সংগৃহীত ছবি

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ব্যাট হাতে ব্যর্থ হওয়ায় এবার ভারতীয় দল থেকে বাদ পড়লেন চেতেশ্বর পূজারা। তার জায়গায় ডাক পেয়েছেন তরুণ ব্যাটার যশস্বী জসওয়াল।

আর ওয়ানডে দলে ফিরেছেন সঞ্জু স্যামসন।

ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে আজ ভারতের টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করা হয়েছে। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পর টেস্ট দলে পরিবর্তনের যে ইঙ্গিত দিয়েছিলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা, তার প্রভাব দেখা গেল দল নির্বাচনেও। পূজারার বদলে গত আইপিএলে দুর্দান্ত খেলা যশস্বী সুযোগ পেয়েছেন। রঞ্জি ট্রফিতে ভালো খেলা রুতুরাজ গায়কোয়াড়ও পেয়েছেন সুযোগ।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা পেসার মোহাম্মদ শামিকে ক্যারিবীয় সফর থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে বাদ পড়েছেন আরেক পেসার উমেশ যাদব। তাদের দুজনের জায়গায় সুযোগ পেয়েছেন নবদ্বীপ সাইনি এবং মুকেশ কুমার। তবে স্কোয়াডে রয়েছে দুই পেসার মোহাম্মদ সিরাজ ও জয়দেব উনাদকাট। দলের সহ-অধিনায়ক করা হয়েছে আজিঙ্কা রাহানেকে।  

ভারতের ঘোষিত টেস্ট স্কোয়াডে উইকেটকিপার হিসেবে আছেন শ্রীকর ও ঈশান কিশান। রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজার সঙ্গে স্পিন বিভাগে থাকছেন অক্ষর প্যাটেল। এছাড়া টেস্ট দল থেকে বাদ পড়েছেন সূর্যকুমার যাদব। তবে ওয়ানডে দলে আছেন তিনি। ওয়ানডে দলের কিশানের সঙ্গে উইকেটকিপার হিসেবে থাকছেন সাঞ্জু স্যামসন। দলের সহ-অধিনায়ক করা হয়েছে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে।

ভারতের টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, রুতুরাজ গায়কোয়াড়, যশস্বী জসওয়াল, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), শ্রীকর ভরত (উইকেটরক্ষক), ঈশান কিশান (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, নবদ্বীপ সাইনি, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জয়দেব উনাদকাট।

ভারতের ওয়ানডে দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ঈশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, মুকেশ কুমার, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক, জয়দেব উনাদকট।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।