ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

প্রথম ওভারেই তাসকিনের ব্রেক-থ্রু

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
প্রথম ওভারেই তাসকিনের ব্রেক-থ্রু

চতুর্থ বলে ছক্কা মারলেন রহমানউল্লাহ গুরবাজ। কিন্তু ঠিক পরের বলেই সাজঘরের পথ দেখতে হলো আফগান ওপেনারকে।

দারুণ শর্ট ডেলিভারিতে তাকে শিকার করেন তাসকিন আহমেদ। ইনিংসের প্রথম ওভারেই বাংলাদেশকে ব্রেক-থ্রু এনে দিলেন ডানহাতি এই পেসার। সিরিজের শেষ টি-টোয়েন্টিতে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১ ওভারে ৯ রান নিয়ে ১ উইকেট হারিয়েছে আফগানিস্তান।  

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম ওভারের জন্য টাইগার অধিনায়ক বল তুলে দেন তাসকিন আহমেদের হাতে। উইকেট পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি ডানহাতি এই পেসারকে। ছক্কা হজম করলেও মাথা ঠাণ্ডা রেখে পরের ডেলিভারিতে দারুণভাবে কাবু করলেন গুরবাজকে। শর্ট ডেলিভারিতে তেড়েফুঁড়ে খেলতে আসেন আফগান ওপেনার। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে হাওয়ায় ভেসে ওঠে। অন্যান্য ফিল্ডাররা ক্যাচ নিতে এগিয়ে আসলেও নিজের বলে নিজেই তা তালুবন্দী করেন তাসকিন। ফলে ৫ বলে ৮ রান করে ফেরেন গুরবাজ।

প্রথম ম্যাচে জয়ের একাদশ থেকে এবার দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। কাঁধের ইনজুরির কারণে ছিটকে গেছেন ওপেনার রনি তালুকদার। এছাড়া বাদ পড়েছেন পেসার শরিফুল ইসলাম। তাদের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন হাসান মাহমুদ ও আফিফ হোসেন।  

পরিবর্তন এসেছে আফগানিস্তান একাদশেও। পেসার ফরিদ মালিকের জায়গায় অভিষেক হচ্ছে ওয়াফাদার মোমান্দের।

বাংলাদেশ সময় : ১৮০৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।