ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

গুরবাজের পর জাজাইও তাসকিনের শিকার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
গুরবাজের পর জাজাইও তাসকিনের শিকার ছবি:মাহমুদ হোসেন।

টি-টোয়েন্টিতে ভালো সংগ্রহের জন্য তাকিয়ে থাকতে হয় ওপেনারদের দিকে। কিন্তু আফগানিস্তানের দুই ওপেনার সাজঘরে ফিরলেন পাওয়ার প্লের ভেতরেই।

দুজনকেই শিকার করেন তাসকিন আহমেদ। রহমানউল্লাহ গুরবাজের পর হজরতউল্লাহ জাজাইও তার বলে নিজেদের উইকেট দিয়ে আসেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ৩.২ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭ রান।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম ওভারের জন্য টাইগার অধিনায়ক বল তুলে দেন তাসকিন আহমেদের হাতে। উইকেট পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি ডানহাতি এই পেসারকে। ছক্কা হজম করলেও মাথা ঠাণ্ডা রেখে পরের ডেলিভারিতে দারুণভাবে কাবু করলেন গুরবাজকে। শর্ট ডেলিভারিতে তেড়েফুঁড়ে খেলতে আসেন আফগান ওপেনার। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে হাওয়ায় ভেসে ওঠে। অন্যান্য ফিল্ডাররা ক্যাচ নিতে এগিয়ে আসলেও নিজের বলে নিজেই তা তালুবন্দী করেন তাসকিন। ফলে ৫ বলে ৮ রান করে ফেরেন গুরবাজ।

প্রথম ওভারে ৯ রানের পর দ্বিতীয় ওভারে মাত্র ১ রান দেন হাসান মাহমুদ। তৃতীয় ওভারে এসে জাজাইকে তুলে নেন তাসকিন। তার লাফিয়ে ওঠা ডেলিভারিতে খোঁচা মেরে নিজের উইকেট দিয়ে আসেন ৫ বলে ৪ রান করা জাজাই। টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৫৪ ম্যাচে ৫১ উইকেট শিকার করেছেন তাসকিন। আজ ছুঁলেন ৫০ উইকেটের মাইলফলক।

প্রথম ম্যাচে জয়ের একাদশ থেকে এবার দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। কাঁধের ইনজুরির কারণে ছিটকে গেছেন ওপেনার রনি তালুকদার। এছাড়া বাদ পড়েছেন পেসার শরিফুল ইসলাম। তাদের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন হাসান মাহমুদ ও আফিফ হোসেন।  

বাংলাদেশ সময় : ১৮২৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।