ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শাকিলের ডাবল সেঞ্চুরিতে চালকের আসনে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
শাকিলের ডাবল সেঞ্চুরিতে চালকের আসনে পাকিস্তান

গল টেস্টের তৃতীয় দিন শেষে চালকের আসনে রয়েছে পাকিস্তান। মাত্র ১০১ রানে পাঁচ উইকেট হারানো সফরকারীরা প্রথম ইনিংসে সংগ্রহ করেছে ৪৬১ রান।

যার পেছনে অসাধারণ ভূমিকা সাউদ শাকিলের। দুর্দান্ত ফর্মে থাকা বাঁহাতি এই ব্যাটার পেলেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির স্বাদ। ৩৬১ বলে ১৯ চারে অপরাজিত ২০৮ রানের দারুণ এক ইনিংস খেলেন তিনি।

যদিও তৃতীয় দিনের পুরোটা ব্যাটিং দিয়ে কাটাতে পারেনি পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ১৪ রান নিয়ে দিনশেষ করে শ্রীলঙ্কা। এখনো পাকিস্তানের চেয়ে ১৩৫ রান পিছিয়ে আছে তারা।

গতকাল দ্বিতীয় দিনই জমে গিয়েছিল আগা সালমান ও শাকিলের জুটি। দলকে ৫ উইকেটে ২২৫ রানে রেখে আজ দিনের খেলা শুরু করেন তারা। উইকেটে খোঁজে থাকা শ্রীলঙ্কা অবশেষে সফলতা পায় সকালের সেশনের ১১তম ওভারে। সালমানকে ফিরিয়ে ১৭৭ রানের জুটি ভাঙেন রমেশ মেন্ডিস। ১১৩ বলে ৯ চার ও ১ ছক্কায় ৮৩ রানের ফেরেন সালমান।

এরপর টেল-এন্ডারদের সঙ্গে চলতে থাকে শাকিলের লড়াই। নোমান আলী ও শাহিন আফ্রিদির কাছ থেকে খুব বেশি সাপোর্ট না পেলেও তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। এরপর নাসিম শাহের সঙ্গে জুটি বাঁধেন লম্বা সময়ের জন্য। ৯৪ রানের জুটিতে নাসিমের অবদান মাত্র ৬ রান। যদিও ডাবল সেঞ্চুরি থেকে যখন ৩ রান দূরে শাকিল, তখনই পথ হারান নাসিম। তবে শ্রীলঙ্কার মাটিতে প্রথম পাকিস্তানি হিসেবে ঠিকই রেকর্ডটা নিজের করেন শাকিল। ধনঞ্জয়া ডি সিলভাকে চার মেরে পা রাখেন ডাবল সেঞ্চুরিতে। এরপর আবরার আহমেদ সাজঘরে ফিরলে থামে তার লড়াই।

শ্রীলঙ্কার হয়ে পাঁচ উইকেট নেন মেন্ডিস।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।