ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কানাডার গ্লোবাল লিগের দলের সহ অধিনায়ক লিটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
কানাডার গ্লোবাল লিগের দলের সহ অধিনায়ক লিটন

একদিন আগেই লিটন দাস দেশ ছেড়েছেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলতে। এবারের আসরে সারে জাগুয়ার্সের হয়ে খেলবেন তিনি।

কানাডা উড়ে যাওয়ার পর একটি সুখবরও পেয়েছেন লিটন। দলটির সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে এই উইকেটরক্ষক ব্যাটারকে।  

দেশ ছাড়ার আগে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন লিটন। তখন তিনি বলেছিলেন কানাডার লিগে খেলার অভিজ্ঞতা কাজে দেবে আন্তর্জাতিক ক্রিকেটেও। নিজের শিখতে চাওয়ার ইচ্ছের কথাও জানান বাংলাদেশ জাতীয় দলের এই তারকা ক্রিকেটার।

তিনি বলেন, ‘আপনি যে কোনো জায়গায় ফ্র্যাঞ্চাইজি লিগে খেললে এটা আপনার জন্য ভালো। অভিজ্ঞতা বাড়বে। শেখা হচ্ছে কে খেলবে এটা বড় ফ্যাক্ট না, আপনি যে ফরম্যাটটা খেলতে যাচ্ছেন সে ফরম্যাটটা আন্তর্জাতিক ক্রিকেটেও আছে, তো এখানে যদি ম্যাচ খেলতে পারি ভবিষ্যতে সেটা জাতীয় দলের হয়েও কাজে দেবে। ’

এবারের আসরে লিটন ছাড়াও সারে জাগুয়ার্সের হয়ে খেলবেন আরও বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। অ্যালেক্স হেলস, ইফতিখার আহমেদ, জেসন বেহরেনডর্ফ, করিম জানাত, মোহাম্মদ হারিস ও সন্দিপ লামিচানের মতো ক্রিকেটাররা মাঠ মাতাবেন দলটির হয়ে।

কানাডার এই ফ্র্যাঞ্চাইজ লিগে লিটন ছাড়াও খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। মন্ট্রিয়াল টাইগার্সের হয়ে খেলবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তিনিও চলে গেছেন কানাডাতে।

এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।