ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সেঞ্চুরির পর কোচ-অধিনায়ককে কৃতিত্ব দিলেন ক্রলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
সেঞ্চুরির পর কোচ-অধিনায়ককে কৃতিত্ব দিলেন ক্রলি

ব্যাটে নেই রানের ধারাবাহিকতা, তবু প্রতিনিয়ত টিকে যাচ্ছেন একাদশে। কোচ ও অধিনায়কের এতোটা আশ্বাস ছিল যে, তিনি জ্বলে উঠলে তার সামনে মুখ থুবড়ে পড়বে প্রতিপক্ষ।

ঠিক সেটাই হলো গতকাল। জ্যাক ক্রলির কাছে পাত্তাই পেল না অস্ট্রেলিয়া। ওল্ড ট্র্যাফোর্ডে তার বিধ্বংসী সেঞ্চুরিতে ইংল্যান্ডও কাটিয়েছে দাপুটেময় এক দিন।

যদিও ডাবল সেঞ্চুরি খুব কাছ থেকেই ফিরতে হয় ক্রলিকে। মাত্র ৯৩ বলে তুলে নেন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। ওল্ড ট্র্যাফোর্ডে গত ১৩ বছরে যা দ্রুততম। এরপর ক্রলি থেমেছেন ১৮২ বলে ২১ চার ও ৩ ছক্কায় ১৮৯ রান করে। তার আগে মঈন আলীর সঙ্গে ১২১ ও জো রুটের সঙ্গে ২০৬ রানের বিস্ফোরক জুটি গড়েন ডানহাতি এই ওপেনার।

দারুণ এক ইনিংস খেলে দুঃসময় পেছনে ফেলার পর ক্রলি স্বাভাবিকভাবেই কৃতিত্বটা দিলেন কোচ ব্রেন্ডন ম্যাককালাম ও অধিনায়ক বেন স্টোকসকে। দ্বিতীয় দিন শেষে তিনি বলেন, ‘এটা বলা ঠিক হবে যে, অন্য কোনো কোচ বা অধিনায়কের অধীনে হলে সম্ভবত আমি এই সিরিজে খেলতে পারতাম না। তাই তাদের সমর্থন আমাকে প্রচুর আত্মবিশ্বাস জুগিয়েছে। তারা সবসময়ই বলেছে, ধারাবাহিকতা নিয়ে চিন্তা কোরো না, শুধু মাঠে গিয়ে ইংল্যান্ডকে জেতানোর চেষ্টা করো। ’

ক্রলি ছাড়াও মঈন ৫৪ ও রুট ফিরেছেন ৮৪ রান করে। তাতে ৬৭ রানের লিড পায় ইংল্যান্ড। ৪ উইকেটে ৩৮৪ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করবে স্বাগতিকরা। হ্যারি ব্রুক ১৪ ও স্টোকস অপরাজিত আছেন ২৪ রানে। এর আগে দিনের শুরুতে ৩১৭ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের হয়ে পাঁচ উইকেট নেন পেসার ক্রিস ওকস।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
এএইচএস  
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।