ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইমার্জিং এশিয়া কাপ

বাংলাদেশ-ভারত ম্যাচে আম্পায়ারিং ‘বিতর্ক’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
বাংলাদেশ-ভারত ম্যাচে আম্পায়ারিং ‘বিতর্ক’

ঘটনাটি ইনিংসের ১৪তম ওভারের। তখন ভারত ‘এ’ দলের দ্বিতীয় উইকেটের খোঁজে ছিল বাংলাদেশ ‘এ’ দল।

রাকিবুল হাসানের লাফিয়ে ওঠে হালকা টার্ন করা ডেলিভারিতে ভারতীয় ব্যাটার নিকিন জোসকে স্টাম্পিং করেন বাংলাদেশের উইকেটরক্ষক আকবর আলী। স্বভাবতই সিদ্ধান্তের জন্য থার্ড আম্পায়ারের দ্বারস্থ হন অন ফিল্ড আম্পায়ার। আর তাতেই ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে সৃষ্টি হয় আম্পায়ারিং বিতর্কের।

স্টাম্পিংয়ের রিপ্লে দীর্ঘক্ষণ ধরে দেখেন থার্ড আম্পায়ার ফয়সাল আফ্রিদি। প্রথমে তিনি লাল বাতি জ্বালিয়ে আউটের ঘোষণা দেন। যার ফলে উল্লাসে মেতে ওঠে বাংলাদেশ দল। কিন্তু পরক্ষণে সিদ্ধান্ত বদলে ফেলেন ফয়সাল। কেননা রিপ্লেতে দেখা যায় আকবর স্টাম্প ভাঙার সময়, জোসের পা পপিং ক্রিজের ভেতর মাটিতেই ছিল। তাই সিদ্ধান্ত পাল্টে নট-আউটের সিদ্ধান্ত দেন তিনি।  

এরপরই বদলে যায় বাংলাদেশ দলের চেহারা। অধিনায়ক সাইফ হাসান সঙ্গে সঙ্গে এনিয়ে কথা বলেন অন-ফিল্ড আম্পায়ারদের সঙ্গে। যদিও এমন সিদ্ধান্ত বাংলাদেশ দলে খুব একটা প্রভাব ফেলতে পারেননি। কেননা কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতকে চাপে রেখেছে তারা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত টস হেরে আগে ব্যাটিংয়ে নামা ভারতের সংগ্রহ ৩৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৭ রান। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন রাকিবুল ও তানজিম হাসান সাকিব। একটি করে শিকার শেখ মাহেদী ও সাইফ হাসানের।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
এএইচএস   
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।