ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জিম-আফ্রো টি১০

একই দিনে হারের স্বাদ পেলেন মুশফিক-তাসকিন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
একই দিনে হারের স্বাদ পেলেন মুশফিক-তাসকিন

নিজের প্রথম ম্যাচে ব্যাট হাতে দারুণ পারফর্ম করেছিলেন মুশফিকুর রহিম। তার ২৩ বলে ৪৬ রানের ইনিংসে ভর করে বুলাওয়ে ব্রেভসকে হারিয়েছিল জোবার্গ বাফেলোস।

তবে এবার আর পারলেন না। একই দিনে হারের স্বাদ পেতে হয়েছে তাসকিন আহমেদকেও।

জিম্বাবুয়েতে জিম-আফ্রো টি–টেন টুর্নামেন্টে গতকাল রাতের ম্যাচে ডারবান কালান্দার্সের কাছে ৭ উইকেটে হেরেছে মুশফিকের দল। তবে অষ্টম ওভারে আউট হওয়ার আগে ১২ বলে ১৯ রানের ইনিংস খেলেন বাংলাদেশের অভিজ্ঞ ডানহাতি ব্যাটার। একই দিনে কেপটাউনের কাছে ৮ উইকেটে হেরেছে তাসকিনের বুলাওয়ে ব্রেভস।

হারারেতে টস জিতে আগে ব্যাটিংয়ে নামে জোবার্গ। দলে স্মিথ, মোহাম্মদ হাফিজ, ইউসুফ পাঠানের মতো বিধ্বংসী ব্যাটার থাকা সত্ত্বেও বড় রানের দেখা পায়নি দলটি। যা একটু ঝড় তুলেছেন ইংলিশ ব্যাটার টম ব্যান্টন। তার ৩১ বলে অপরাজিত ৫৫ রানের ইনিংসে ভর করে ১০ ওভারে ৯৮ রান তুলতে পারে জোবার্গ। জবাবে আফগান ওপেনার হজরতউল্লাহ জাজাইয়ের ২৩ বলে ৪১ রানের ইনিংসে ভর করে টপকে যায় ডারবান।  

একই মাঠে টস জিতে ব্যাটিংয়ে নামে বুলাওয়ে। কিন্তু দলটির ব্যাটাররা এই ম্যাচে হাত খুলে খেলতে পারেননি। অধিনায়ক সিকান্দার রাজা খেলেন ১৮ বলে ১৭ রানের ইনিংস। তাতে ৮৬ রানের সংগ্রহ পায় বুলাওয়ে। এরপর বল হাতে প্রথম ওভারেই আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজকে ফেরান তাসকিন। কিন্তু শেষ পর্যন্ত কেপটাউনকে থামানো যায়নি। আগের দুই ম্যাচে ৪ উইকেট তুলে নেওয়া তাসকিন এই ম্যাচে বল হাতে ১৮ রান খরচে ১ উইকেট নিয়েছেন।

আসরে এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে একটিতে জয় পেয়েছে মুশফিকের দল জোবার্গ। অন্যদিকে তাসকিনের বুলাওয়ে তিন ম্যাচ খেলে দুটিতেই হেরেছে।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।