ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মেয়েদের স্কুল ক্রিকেটের সঙ্গে হবে বিপিএল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
মেয়েদের স্কুল ক্রিকেটের সঙ্গে হবে বিপিএল

ভারতীয় অধিনায়ক হারমানপ্রিত কৌর করলেন কটাক্ষ। সাপোর্ট স্টাফ ও বাকি ক্রিকেটারদের ইচ্ছে থাকলেও বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ছবি তুললেন না কিছুতেই।

বিতর্কিত বিষয় নিয়ে সংবাদ সম্মেলনেও তিনি ছিলেন ‘স্মার্ট’। জ্যোতির দৃঢ়তা, নেতৃত্ব যেন মেয়েদের ক্রিকেটে উন্নতিরই প্রতিচ্ছবি।  

ভারতের বিপক্ষে দুর্দান্ত এক সিরিজ কাটানো দলটির ক্রিকেটারদের সঙ্গে দেখা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর তিনি ঘোষণা দেন ৩৫ লাখ টাকা বোনাসেরও। দেশের ক্রিকেটের শীর্ষ কর্তাকে কাছে পেয়ে কিছু আবদারও করেন জ্যোতিরা। সেসব মেনে নেওয়ার কথা জানান বিসিবি সভাপতি।  

তিনি বলেন, ‘আমরা ওদের বোনাস দিয়েছি। তবে এর চেয়ে বড় কথা হলো, আমরা ওদের ব্যাপারটায় আরও মনোযোগ দিচ্ছি। ওরা কিছু পরামর্শ দিয়েছে। আমরা বলেছি, 'অবশ্যই এগুলো দেখব। ' সাপোর্ট স্টাফ লাগবে, আরও কোচ লাগবে। যেমন ফাস্ট বোলিং কোচ হলে ভালো হয়। এগুলো আমরা সিদ্ধান্ত নিয়েছি যে করবো। ’

ছেলেদের স্কুল ক্রিকেট হচ্ছে অনেকদিন ধরেই, যেখান থেকে বেরিয়ে আসছেন অনেক ক্রিকেটার। এবার মেয়েদের ক্রিকেটেও তেমন কিছু করার পরিকল্পনা করেছে বিসিবি। সঙ্গে ক্রিকেটারদের আবদার মেনে মেয়েদের বিপিএল করার পরিকল্পনার কথাও জানান বোর্ড সভাপতি।  

তিনি বলেন, ‘এর বাইরে আছে মেয়েদের স্কুল ক্রিকেট। এটা আমরা এই বছর শুরু করতে চাই। এতে করে আমরা নতুন নতুন ক্রিকেটার পাবো আশা করি। ওরা মেয়েদের বিপিএল চেয়েছে। সেটাও আমরা বলেছি যে, নীতিগতভাবে আমরা সিদ্ধান্ত নিয়েছি। আমরা সেটা চালু করব এখন।

মেয়েদের দলের প্রশংসা করে পাপন বলেন, ‘মেয়েদের দলকে আমরা যতটা দুর্বল মনে করি, তারা কিন্তু নিজেদের এত দুর্বল মনে করে না। প্রতিপক্ষ যত শক্তিশালীই হোক না কেন, তারা সাহস করে খেলছে এবং খেলতে পারে। ’ 

‘হারা-জেতা নিয়ে কথা নয়। ওদের অ্যাপ্রোচ, চেষ্টাই হলো সবচেয়ে বড় কথা। আমার খুবই ভালো লেগেছে। আমরা ছেলে ক্রিকেটারদের নিয়ে অনেক কিছু করি, অনেক গর্ববোধ করি। এখন মেয়েদেরকে নিয়ে গর্ব না করার কোনো কারণ নেই। শক্তিশালী ভারতের বিরুদ্ধে ওরা যেভাবে খেলেছে। আমরা অনেক কাছাকাছি চলে এসেছি। ’

বাংলাদেশ সময় : ১৮৪৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।