ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

হারমানপ্রিতকে আচরণ শোধরানোর পরামর্শ ভারতের সাবেক অধিনায়কের 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
হারমানপ্রিতকে আচরণ শোধরানোর পরামর্শ ভারতের সাবেক অধিনায়কের 

টি-টোয়েন্টি সিরিজ জিতলেও বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ সমতায় রেখেই শেষ করতে হয়েছে ভারতকে। তিন ম্যাচের সিরিজে প্রথম ম্যাচ হারের পর দ্বিতীয় ম্যাচ জিতে নেয় তারা।

কিন্তু শেষ ম্যাচ নাটকীয়ভাবে টাই হয়। তাতে নাখোশ ছিলেন ভারতের অধিনায়ক হারমানপ্রিত কৌর। সবকিছু ছাপিয়ে পুরস্কার বিতরণীয় মঞ্চে আম্পায়ারিংয়ের প্রকাশ্যে সমালোচনা করেন তিনি। শুধু তা-ই নয়, বাংলাদেশ দলকে কটাক্ষও করেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

সিরিজের ট্রফি নিয়ে ফটোসেশনের সময় আম্পায়ারদের আসতে বলেন হারমান। হারমানের এমন আচরণ মোটেও ভালো চোখে নেননি ভারতের সাবেক অধিনায়ক আঞ্জুম চোপড়া। আচরণ শোধরানোর পরামর্শও দেন তিনি।  

এক সাক্ষাৎকারে আঞ্জুম বলেন, ‘সেই মুহূর্তে সে (হারমান) আগ্রাসন দেখিয়ে ফেলেছে। আমার ধারণা আগ্রাসন চলে গেলে এবং সে শান্ত হয়ে গেলে আমি নিশ্চিত সে পিছনে ফিরে তাকাবে এবং সম্মত হবে যে তার মতানৈক্য দেখানোর ক্ষেত্রে তাকে আরও সতর্কতা অবলম্বন করতে হবে। অসন্তুষ্টি প্রকাশে কোনও ক্ষতি নেই, তবে সে কীভাবে এবং কখন এটি করবে তা ওর শব্দ চয়নের ক্ষেত্রেও সতর্ক হওয়া উচিত ছিল। ’

সবার সামনে এভাবে নিজের ক্ষোভ প্রকাশ করা উচিত ছিল না বলে মনে করেন আঞ্জুম। তিনি বলেন, 'এই সিরিজে কোনও স্নিকোমিটার বা বল-ট্র্যাকিং ছিল না, ফলে এই সিদ্ধান্ত নেওয়া একটু কঠিন। কিন্তু যদি ভারতীয় দল অনুভব করে যে কয়েকটি সিদ্ধান্ত তাদের সঙ্গে যায়নি, তাহলে সেগুলো কি আরও ভালভাবে পরিচালনা করা যেত? কেন ভারতীয় অধিনায়ক ম্যাচ-পরবর্তী উপস্থাপনায় গিয়ে বিরক্তি প্রকাশ করলেন? পরিস্থিতি কীভাবে এই পর্যন্ত গড়াল?’ 


‘ভারতীয় দল শেষ পর্যন্ত খেলতে না পারায় তাদের হতাশার কারণ হতে পারে। তবে সেটা ড্রেসিংরুমের মধ্যেই রাখা যেতে পারত। এভাবে জনসমক্ষে নিজের রাগ বের করা সঠিক ছিল না। বিরক্তি প্রকাশে কোনও ক্ষতি নেই, কিন্তু কীভাবে এবং কখন এটি করতে হবে। পাশাপাশি শব্দ চয়নের ক্ষেত্রেও ওর আরও নির্বাচনী হওয়া উচিত ছিল। ‘

ভারতের হয়ে ১৫৭টি ম্যাচ খেলেছেন আঞ্জুম। যার মধ্যে ১২টি টেস্ট, ১২৭টি ওডিআই এবং ১৮টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ভারতকে নেতৃত্ব দিয়েছেন ৪১টি ম্যাচে।  

বাংলাদেশ সময় : ১১৪৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।