ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

হারমানপ্রিতের কঠোর শাস্তি দাবি ভারতের বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
হারমানপ্রিতের কঠোর শাস্তি দাবি ভারতের বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটারের

তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে নাটকীয় টাই দিয়ে খেলা শেষ করল বাংলাদেশ। প্রথম ওয়ানডে জেতার কারণে সিরিজ ‘ড্র’ নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

কিন্তু এই ড্র মেনে নিতে পারেননি ভারতীয় নারী দলের অধিনায়ক হারমানপ্রিত কৌর। ম্যাচ চলাকালীন তার বাজে আচরণ গড়িয়েছে শেষ পর্যন্ত।  

এই আচরণের কারণে ইতোমধ্যে শাস্তি পেয়েছেন ভারতীয় এই অধিনায়ক। আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্কিত কথা বলায় তার ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে দেওয়া হয়েছে ৩ ডিমেরিট পয়েন্টও। শুধু তাই নয়, আগামী ২৪ মাস তাকে থাকতে হবে আইসিসির নজরদারিতে। এই সময়ের মধ্যে আর ১টি ডিমেরিট পয়েন্ট পেলেই তিনি একটি টেস্ট ম্যাচ অথবা দুটি সীমিত ওভারের ম্যাচে নিষিদ্ধ হবেন।

ভারতীয় অধিনায়কের এই আচরণ মেনে নিতে পারেননি অনেকেই। এমনকি ভারতীয় ক্রিকেটবোদ্ধাদের অনেকেও সমর্থন করছেন না হারমানপ্রিতকে। তাদের মধ্যে একজন দেশটির হয়ে ১৯৮৩ বিশ্বকাপজয়ী ক্রিকেটার মদন লাল। তিনি মনে করছেন হারমানপ্রিত নষ্ট করেছেন দেশের ক্রিকেটের ভাবমূর্তি। নারী এই ক্রিকেটারের শাস্তিও দাবি করেছেন তিনি।  

মদন লাল টুইটারে লিখেছেন, ‘বাংলাদেশের মেয়েদের বিপক্ষে হারমানপ্রিতের আচরণ ছিল পীড়াদায়ক। সে খেলার চেয়ে বড় নয়। ভারতের ক্রিকেটের জন্য সে দুর্নাম বয়ে এনেছে। ওর বিরুদ্ধে বিসিসিআইয়ের কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া উচিত। ’ 

ভারতের সাবেক ক্রিকেটার আনজুম চোপড়াও সমালোচনা করেছেন হারমানপ্রীতের। হিন্দুস্তান টাইমসকে তিনি বলেন, ‘রাগ কমে যাওয়ার পর ও যখন শান্ত হবে, আমি নিশ্চিত, অসন্তুষ্টি প্রকাশে যে ওর আরও সচেতন হওয়া দরকার, সেটা নিজেই বুঝবে। অসন্তুষ্টি প্রকাশে কোনো ক্ষতি নেই। কিন্তু কীভাবে আর কখন করবে, সেটা দেখতে হবে। কথা বলার সময় শব্দচয়নে ওর আরও যত্নশীল হওয়া উচিত। ’

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।