ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দুই বছর পর ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে হেটমায়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
দুই বছর পর ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে হেটমায়ার

দুই বছর আগে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ওয়ানডে ম্যাচ খেলেছিলেন শিমরন হেটমায়ার। এবার ভারতের বিপক্ষে দলে ফিরেছেন তিনি।

তবে বিশ্বকাপ বাছাইয়ে দল ভালো করতে না পারায় বাদ পড়েছেন নিকোলাস পুরান ও জেসন হোল্ডার।

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ। যেখানে পুরান ও হোল্ডার বাদ কেন পড়েছেন, সেটির কোনো ব্যাখ্যা দেওয়া হয়নি। তবি চোটের কারণে যে ছিটকে পড়েছেন কিমো পল; তা উল্লেখ করা হয়েছে।   

দলের দুই বছর পরে ফেরা হেটমায়ার অবশ্য ভারতের বিপক্ষে ব্যাট হাতে ছিলেন উজ্জ্বল। দলটির বিপক্ষে এই পর্যন্ত ১১ ইনিংস খেলে তিনি ২ সেঞ্চুরিতে গড়ে ৪৫.৪৫ নিয়ে ৫০০ রান করেছেন। ভারতের বিপক্ষে প্রথম খেলতে নেমেই ৭৮ বলে ১০৬ রানের ইনিংস খেলেছিলেন আগ্রাসী এই ব্যাটার। পরে ১০৬ বলে ক্যারিয়ার সেরা ১৩৯ রানের ইনিংসও খেলেন তাদের সঙ্গেই।  

এদিকে চোট কাটিয়ে দলে ফিরেছেন পেসার ওশানে টমাস। ২০২১ সালের ডিসেম্বরে তিনি শেষবার ওয়ানডে খেলেছিলেন। পরবর্তীতে চোটের কারণে আর মাঠা নামা হয়নি তার। এছাড়া দলে ফিরেছেন আরেক পেসার জেডেন সিলস, লেগ স্পিনিং অলরাউন্ডার ইয়ানিক ক্যারাইয়াহ ও বাঁহাতি স্পিনার গুডাকেশ মোটিও।

আগামী বৃহস্পতিবার শুরু হবে এই ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচের মতো শনিবার দ্বিতীয় ম্যাচটিও হবে ব্রিজটাউনে। আগামী মঙ্গলবার শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ত্রিনিদাদে।

একনজরে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল: শেই হোপ (অধিনায়ক), রভম্যান পাওয়েল, আলিক আথানেজ, ইয়ানিক ক্যারাইয়াহ, কেসি কার্টি, ডমিনিক ড্রেকস, শিমরন হেটমায়ার, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, গুডাকেশ মোটি, জেডেন সিলস, রোমারিও শেফার্ড, কেভিন সিনক্লেয়ার, ওশেন টমাস।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।