ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ভারত ড্র করায় লাভ হলো পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
ভারত ড্র করায় লাভ হলো পাকিস্তানের

বৃষ্টি বাধায় ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ত্রিনিদাদ টেস্ট ড্র হওয়ায় লাভ হয়েছে পাকিস্তানের। কারণ এতে টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রে এগিয়ে গেছে বাবর আজমের দল।

গতকাল সিরিজের দ্বিতীয় টেস্টের শেষ দিনের খেলা বৃষ্টিতে পণ্ড হয়। পুরো দিনে একটি বলও মাঠে গড়ায়নি। ভারতের ছুড়ে দেওয়া ৩৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩২ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৬ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। আর তাতে সিরিজের শেষ ম্যাচটি ড্র হয়। তবে ১-০ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে রোহিত শর্মার দল।

ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ শেষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২৩-২৫ চক্রে ২৪ পয়েন্টের মধ্যে ১৬ পয়েন্ট অর্জন করেছে ভারত, পয়েন্টের শতাংশ ৬৬.৬৭। অন্যদিকে একই চক্রে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথমটিতে জিতেছে পাকিস্তান। আর তাতে পয়েন্টের ১০০ শতাংশ নিয়ে শীর্ষ আছে দলটি। শ্রীলঙ্কা এখন পর্যন্ত পয়েন্টের খাতা খুলতে পারেনি।

এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপের চক্র শুরু হয়েছে অ্যাশেজ সিরিজ দিয়ে। পাঁচ ম্যাচের সেই সিরিজের এখন পর্যন্ত ২-১ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া। ৪ ম্যাচে তাদের সংগ্রহ ২৬ পয়েন্ট। পয়েন্টের হার ৫৪.১৭ শতাংশ। আগামী ২৭ জুলাই লন্ডনের ওভালে হবে শেষ ম্যাচ।  

নতুন চক্রে চার নম্বর স্থানে আছে ইংল্যান্ড। অ্যাশেজ সিরিজে এখন পর্যন্ত একটি ম্যাচ জেতা দলটির পয়েন্ট ১৪। অন্যদিকে ভারতের সঙ্গে ম্যাচ ড্র করায় ওয়েস্ট ইন্ডিজের পাশে যুক্ত হয়েছে ৪ পয়েন্ট। অন্যদিকে বর্তমান চক্রে এখন পর্যন্ত কোনো ম্যাচ খেলেনি বাংলাদেশ, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

টেস্ট চ্যাম্পিয়নশিপে মোট দল হচ্ছে ৯টি। ম্যাচ জিতলে ১২, টাই করলে ৬ এবং ড্র করলে ৪ পয়েন্ট পাবে প্রতি দল। তবে হারলে কোনো পয়েন্ট যোগ হবে না।  

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।