ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

১১ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন বুমরাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
১১ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন বুমরাহ

চোট সারিয়ে ১১ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন জাসপ্রিত বুমরাহ। আগামী ১৮ আগস্ট থেকে শুরু হতে যাওযা আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন তিনি, এমন কথা জানাচ্ছে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো।

বুমরাহ এই সিরিজে খেলবেন কি না, সেটি অবশ্য এখনও আনুষ্ঠানিকভাবে জানায়নি বিসিসিআই।  

সবকিছু ঠিকঠাক থাকলে চলতি সপ্তাহে আয়ারল্যান্ড সিরিজের দল ঘোষণার কথা রয়েছে তাদের। এই দলে বুমরাহ থাকতে পারেন বলেই ধারণা করা হচ্ছে। যদিও ভারতের অধিনায়ক রোহিত শর্মা নিশ্চিত করে কিছু বলেননি এই বিষয়ে। তবে তিনি বলছেন, বুমরাহকে সুযোগ দিতে চান ম্যাচ খেলার।  

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের আগে রোহিত বলেন, ‘ওর (বুমরাহ) প্রচুর অভিজ্ঞতা আছে। আমাদের জন্য সেই অভিজ্ঞতা অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। চোটের জন্য দীর্ঘদিন মাঠে ফেরার বিষয়টা সহজ নয়। আমি জানি না যে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ও খেলবে কি না। কিন্তু বিশ্বকাপের আগে ওকে যত বেশি সম্ভব ম্যাচে খেলার সুযোগ দেবো আমরা। ’

‘এত গুরুতর চোট পাওয়ার পর যখন মাঠে ফেরে খেলোয়াড়রা, তখন বেশি ম্যাচ প্রস্তুতি থাকে না। ম্যাচ ফিটনেস থাকে না। তাই যত ও খেলবে, তত ওরই ভালো হবে। দলেরও ভালো হবে। আমরা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। ওকে দেখে এখন ভালো মনে হচ্ছে। ’

বুমরাহ যে নির্দিষ্ট সময়ের আগেই ফিট হয়ে উঠছেন, সেই ইঙ্গিত গত সপ্তাহেই দেয় ভারতীয় বোর্ড। বিবৃতিতে তারা জানায়, নেটে পুরোদমে বল করছেন বুমরাহ। প্রাথমিকভাবে অবশ্য মনে করা হয়েছিল যে মার্চে বুমরাহের পিঠে অস্ত্রোপচারের পর ভারতীয় দলে এশিয়া কাপের আগে ফিরতে পারবেন না বুমরাহ।  

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হওয়ায় প্রাথমিকভাবে বুমরাহের ওপর ধকলও কম পড়বে। সেইসঙ্গে আগস্টের শেষদিকে হতে যাওয়া এশিয়া কাপের আগে ম্যাচ প্রস্তুতিও হবে। গত বছর সেপ্টেম্বরের পর থেকে কোনও প্রতিযোগিতামূলক ম্যাচে খেলেননি বুমরাহ। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেননি, খেলেননি আইপিএলেও।  

বাংলাদেশ সময় : ২১৪৭ ঘণ্টা, ২৭ জুলাই, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।