ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

এখনই অস্ত্রোপচার লাগছে না তামিমের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এখনই অস্ত্রোপচার লাগছে না তামিমের

আগামী মাসের শেষদিকে শুরু হবে এশিয়া কাপ। এরপর অক্টোবরে ভারতে হবে ওয়ানডে বিশ্বকাপের এবারের আসর।

এই দুই টুর্নামেন্ট ঘিরে বড় স্বপ্ন দেখছে বাংলাদেশ। যদিও আগের পথে আছে বেশ অস্বস্তিই। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল মাঝে অবসর নিয়ে আবার ফেরার ঘোষণা দিয়েছেন।  

তবে এখনও তার খেলা নিয়ে রয়ে গেছে অনিশ্চয়তা। মূলত পিঠের চোট থেকেই সেরে উঠতে পারছেন না তিনি। লম্বা সময়ের এই ইনজুরির চিকিৎসার জন্য তামিম এখন আছেন লন্ডনে। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক দেখিয়েছেন তিনি।  

ধারণা করা হচ্ছিল, তামিমের চোট থেকে সারতে প্রয়োজন হবে অস্ত্রোপচারের। তবে বিসিবি সূত্রে জানা গেছে, এখনই লাগছে না সেটি। এই উদ্বোধনী ব্যাটার ইনজেকশন নিয়েছেন। এতে যদি কাজ না হয়, তাহলে আরও দুটি ইনজেকশন নেবেন। কোনো কিছুতেই কাজ না হলে তখন করাতে হবে অস্ত্রোপচার।  

তবে সবকিছুই নির্ভর করছে প্রথম ইনজেকশনের প্রতিক্রিয়ার ওপর। সেটির ভিত্তিতেই হবে পরবর্তী চিকিৎসা। এমনিতে ইনজেকশন নেওয়ার পর অন্তত সপ্তাহ দুয়েক বিশ্রামে থাকতে হবে তামিমকে। এরপর যোগ দিতে পারবেন জাতীয় দলের ক্যাম্পে।  

চলতি সপ্তাহেই শুরু হওয়ার কথা রয়েছে এশিয়া ও বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্প। শুরুটা হবে ঢাকাতেই। এরপর সিলেট ও চট্টগ্রামেও অনুশীলন করতে পারে দল। এই ক্যাম্পের শুরু থেকে যে তামিম থাকতে পারছেন না, সেটি একরকম নিশ্চিতই বলা যায়।  

বাংলাদেশ সময় : ১৪৪৩ ঘণ্টা, ২৮ জুলাই, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।