ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

বিশ্বকাপ সূচিতে আসবে পরিবর্তন, জানালেন জয় শাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
বিশ্বকাপ সূচিতে আসবে পরিবর্তন, জানালেন জয় শাহ

ওয়ানডে বিশ্বকাপের সূচি প্রকাশ করা হয়েছে এক মাস আগে। এই সূচিতে কিছু ফাঁক-ফোকর থাকার কারণে আসতে যাচ্ছে পরিবর্তন।

এমনটাই জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ।  

পাকিস্তানের বিপক্ষে ১৫ অক্টোবর আহমেদাবাদে অনুষ্ঠিতব্য ম্যাচটি খেলতে চায় না ভারত, এমন গুঞ্জন যখন চলছে। এরই মধ্যে সূচি পরিবর্তনের কথা বললেন জয় শাহ। যদিও তিনি এই বিষয়ে কিছু বলেননি। বা কারা পরিবর্তন চেয়েছে এই সম্পর্কেও কিছু জানাননি।

বৃহস্পতিবার দিল্লিতে বিসিসিআইয়ের এক সভার পর সাংবাদিকদের ভারতীয় বোর্ডের সচিব বলেন, ‘বিশ্বকাপ সূচিতে কিছু পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। কয়েকটি পূর্ণ সদস্য দেশ সূচিতে দুই বা তিনটি তারিখে পরিবর্তন করার অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে। আমরা আইসিসির সঙ্গে কাজ করছি, দুই বা তিন দিনের মধ্যে বিষয়টি পরিষ্কার করতে সক্ষম হব। ’

এদিকে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ভারত-পাকিস্তান ম্যাচের সূচিতে পরিবর্তন আনা হবে নিরাপত্তা ইস্যুতে। তাছাড়া ১৫ অক্টোবর শুরু হবে হিন্দুদের ‘নবরাত্রি’ উৎসব। যেটি ৯ দিন ধরে অনুষ্ঠিত হয়। তবে এই বিষয়টিও উড়িয়ে দিয়েছেন জয় শাহ। লজিস্টিক চ্যালেঞ্জের কথা জানিয়েছেন তিনি।  

বিসিসিআই সচিব বলেন, ‘নিরাপত্তা নিয়ে যদি কোনো সমস্যা থাকত, তাহলে ম্যাচটি সেখানে (আহমেদাবাদে) দেওয়া হলো কেন। অক্টোবর ১৪-১৫ কোনো সমস্যা না। লজিস্টিক চ্যালেঞ্জের কথা জানিয়ে দুই বা তিনটি বোর্ড সূচিতে পরিবর্তন করতে লিখিতভাবে বলেছে। কিছু (দলের) ম্যাচ আছে যেখানে মাত্র দুই দিনের গ্যাপ, তাই একটি ম্যাচ খেলে পরের দিন ভ্রমণ করে (আবার খেলা) কঠিন হবে। ’

ম্যাচে পরির্তন আসলেও ভেন্যু থাকবে অপরিবর্তিত। কিছু দলের ম্যাচের মাঝে ছয় দিনের গ্যাপ আছে, সেটা চার-পাঁচ দিনে কমিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। আর যে দলগুলোর ম্যাচের মাঝে খুব বেশি গ্যাপ নেই, সেই জায়গা নিয়ে কাজ করা হচ্ছে, এমনটাই জানিয়েছেন জয় শাহ।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।