ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

দুই দিনের পর্যবেক্ষণে তামিম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
দুই দিনের পর্যবেক্ষণে তামিম

তামিম ইকবাল চোট নিয়ে ভুগছেন অনেকদিন থেকেই। সেটি যে বেশ গুরুতর, এতদিন স্পষ্ট হয়েছে।

এই উদ্বোধনী ব্যাটার আছেন দেড় মাসের ছুটিতে। এর মধ্যে এখন তিনি লন্ডনে ডাক্তার দেখাচ্ছেন। তার সঙ্গে আছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীও।  

বিসিবির পাঠানো এক বিবৃতিতে তামিমের সর্বশেষ অবস্থা জানিয়েছেন তিনি। দেবাশীষ বলেন, ‘তামিম তার পিঠের চোটের জন্য একজন মেরুদণ্ড বিশেষজ্ঞকে দেখিয়েছেন। ব্যথা নিয়ন্ত্রণের জন্য তিনি গতকাল একটি ইনজেকশনও নিয়েছেন। আগামী দুইদিন তামিম পর্যবেক্ষণে থাকবে ইনজেকশনের পার্শ্বপ্রতিক্রিয়া দেখতে। ’

ধারণা করা হচ্ছিল, তামিমের চোট থেকে সারতে প্রয়োজন হবে অস্ত্রোপচারের। তবে এখনই লাগছে না সেটি। এই উদ্বোধনী ব্যাটার ইনজেকশন নিয়েছেন। এতে যদি কাজ না হয়, তাহলে আরও দুটি ইনজেকশন নেবেন। কোনো কিছুতেই কাজ না হলে তখন করাতে হবে অস্ত্রোপচার।  

তবে সবকিছুই নির্ভর করছে প্রথম ইনজেকশনের প্রতিক্রিয়ার ওপর। সেটির ভিত্তিতেই হবে পরবর্তী চিকিৎসা। চলতি সপ্তাহেই শুরু হওয়ার কথা রয়েছে এশিয়া ও বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্প। শুরুটা হবে ঢাকাতেই। এরপর সিলেট ও চট্টগ্রামেও অনুশীলন করতে পারে দল। এই ক্যাম্পের শুরু থেকে যে তামিম থাকতে পারছেন না, সেটি একরকম নিশ্চিতই বলা যায়।  

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।