ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরল পাপুয়া নিউগিনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরল পাপুয়া নিউগিনি

জিতলেই নিশ্চিত বিশ্বকাপ, এমন ম্যাচে খেলতে নেমে বাজিমাত করেছে পাপুয়া নিউগিনি। ফিলিপিন্সকে ১০০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে তারা।

 

পূর্ব এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে শুক্রবার আগে ব্যাট করতে নেমে ২২৯ রানের সংগ্রহ পায় পিএনজি। জবাব দিতে নেমে দলটির বোলারদের নৈপুণ্যে ১২৯ রানের বেশি করতে পারেনি প্রতিপক্ষ ফিলিপিন্স। এই নিয়ে পাঁচ ম্যাচের চারটিতে জেতায় এক ম্যাচ হাতে রেখেই বিশ্বকাপ নিশ্চিত করেছে পিএনজি।

২০২১ সালে প্রথমবার বিশ্বকাপে অংশগ্রহণ করে পিএসজি। কিন্তু সেই আসরে গ্রুপপর্বের সবকটি ম্যাচে হেরে বিদায় নিতে হয় দলটিকে। পরবর্তীতে জায়গা করে নিতে পারেনি ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপেও। অবশেষে এবার ফিরল তারা।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য ২০২৪ বিশ্বকাপের জন্য ১২ দলের জায়গা নিশ্চিত হয়েছে আগেই। স্বাগতিক দুই দেশ, গত বিশ্বকাপের শীর্ষ আট দল- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা এবং র‍্যাঙ্কিংয়ের ভিত্তিতে আফগানিস্তান ও বাংলাদেশ জায়গা পেয়েছে মূল আসরে। ২০ দলের মধ্যে আরও ৮ দল আসবে বিভিন্ন আঞ্চলিক বাছাই থেকে।

সেখানে তিনটি দল নিশ্চিত হয়েছে। ইউরোপিয়ান অঞ্চল থেকে বৃহস্পতিবার বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড। তালিকায় ১৫তম দল হলো পিএনজি। এর বাইরে এশিয়া অঞ্চলের বাছাই থেকে দুটি, আফ্রিকা অঞ্চলের বাছাই থেকে দুটি এবং আমেরিকা অঞ্চলের বাছাই থেকে একটি দল জায়গা পাবে মূল পর্বে।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।