ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

পারফরম্যান্সই কদর বাড়িয়েছে বাংলাদেশি ক্রিকেটারদের, বিশ্বাস নান্নুর

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
পারফরম্যান্সই কদর বাড়িয়েছে বাংলাদেশি ক্রিকেটারদের, বিশ্বাস নান্নুর

একইসঙ্গে সাত বাংলাদেশি ক্রিকেটার খেলছেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। কিছুদিন আগেও যেটি ছিল বেশ অভাবনীয় ব্যাপার, এখন সেটিই বাস্তবতা।

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করেছে বাংলাদেশ। তার ফল হিসেবেই কি ফ্র্যাঞ্চাইজি লিগে আগ্রহ বেড়েছে লিটন দাস-তাওহীদ হৃদয়দের নিয়ে?

এমন প্রশ্নে ইতিবাচক উত্তর দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে মন্ট্রিয়ালের পর লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে মাঠ মাতাবেন সাকিব আল হাসান। লিটন-আফিফ হোসেন সারে জাগুয়ারস, জিম-আফ্রো টি-১০ লিগে মুশফিকুর রহিম জোবার্গ বাফেলোস ও তাসকিন আহমেদ বুলাওয়ে ব্রেভসের হয়ে খেলেছেন। এছাড়া এলপিএলে শরিফুল ইসলাম কলম্বো স্ট্রাইকার্স, তাওহীদ হৃদয় জাফনা কিংস ও মোহাম্মদ মিঠুন গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে এলপিএলে মাঠ মাতাবেন।  

এ নিয়ে নান্নু বলেন, ‘অবশ্যই পারফরম্যান্সের জন্যই খেলোয়াড়দের কদর বাড়ে। পারফরম্যান্স ভালো হচ্ছে, একটা থিতু অবস্থায় খেলোয়াড়রা আছে বলেই ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে খেলোয়াড়রা ডাক পায়। বিপিএলে আরও পারফর্ম করে আমাদের খেলোয়াড়রা আরও ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবে। এটা আমাদের ক্রিকেটের বিন্যাসের জন্য ভালো হবে। ’

কয়েকদিন আগে ইমার্জিং এশিয়া কাপ খেলে এসেছে বাংলাদেশ। সৌম্য সরকার, মাহেদী হাসানের মতো অভিজ্ঞদের সঙ্গে তানজিদ হাসান তামিম-রাকিবুল হাসানদের মতো তরুণদের নিয়ে দল গড়া হয়েছিল। এ টুর্নামেন্টে বেশ কয়েকজন তরুণ তাদের নজর কেড়েছে বলে জানান নির্বাচক হাবিবুল বাশার সুমন।  

তিনি বলেন, ‘ইমার্জিং কাপের আমাদের থাকে আগামী নিয়ে বেশি চিন্তা। ইমার্জিং যখনই খেলি। আমাদের সবাই গেছে। সিনিয়র জুনিয়র মিলে একটা দল। আমার মনে হয় জুনিয়র কয়েকজন বেশ ভালো পারফর্ম করেছে। আনক্যাপড প্লেয়ার লাইক তানজিদ তামিম, রাকিবুল, তানজিম সাকিব। তাদের নিয়ে বসে প্ল্যান করব। ফাইনালে খেলা আশা করেছিলাম। কিছু খেলোয়াড়কে মনে হয়েছে তাদের নিয়ে আগামীতে কাজ করা যায়। ’

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।