ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

চিকিৎসা শেষে দেশে ফিরেছেন তামিম, এক সপ্তাহ থাকবেন বিশ্রামে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
চিকিৎসা শেষে দেশে ফিরেছেন তামিম, এক সপ্তাহ থাকবেন বিশ্রামে

তামিম ইকবালের চোট ভোগাচ্ছে বেশ। ‍শুধু তাকেই নয়, দল নিয়েও তাতে তৈরি হয়েছে দোটানা।

জাতীয় দলের ওয়ানডে অধিনায়কও তিনি। সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপ আছে। এই দুই টুর্নামেন্ট সামনে রেখে ইনজুরি থেকে সুস্থ হতে চিকিৎসার জন্য লন্ডন যান তামিম।  

সেটি শেষ করে সোমবার বাংলাদেশ সময় বিকেল পাঁচটা ৪০ মিনিটে দেশে ফিরেছেন তিনি। এদিনই মিরপুরে শুরু হয়েছে প্রস্তুতি ক্যাম্প। এখনই অবশ্য তাতে অংশ নিতে পারছেন না তামিম। এক সপ্তাহ পূর্ণ বিশ্রামে থাকতে হবে তাকে। এরপর আরও এক সপ্তাহ থাকতে হবে মাঠের বাইরে।  

দীর্ঘদিন ধরে তামিম কোমরের সমস্যায় ভুগছিলেন, সেটারই চিকিৎসা করিয়েছেন তিনি। মূলত দুটি হারের মাঝখানে ক্ষয় হয়ে গেছে তামিমের। সেটি থেকে সেরে উঠতে তিনি আপাতত ইনজেকশন নিয়েছেন। দুটি ইনজেকশন নিয়ে মাস তিনেক ব্যথা ছাড়া খেলতে পারার সম্ভাবনা আছে। যদিও এর মধ্যে যেকোনো সময়ই ব্যথা ফিরতে পারে।  

তখন আবারও ইনজেকশন নিতে লন্ডনে ফিরতে হবে তামিমকে। তার চোটের জন্য অস্ত্রোপচারও করতে হতে পারে। সেটি করলে অন্তত মাস তিনেক আর মাঠে ফিরতে পারবেন না তিনি। বিশ্বকাপ ও এশিয়া কাপ সামনে রেখে ওই পথে স্বাভাবিকভাবেই হাঁটেননি তামিম।  

এক সপ্তাহ পুরো বিশ্রামে থাকবেন তামিম। এরপর তিনি এক সপ্তাহ ফিটনেস নিয়ে কাজ করবেন লন্ডনের চিকিৎসক হ্যামন্ডের পরামর্শ ও বিসিবি চিকিৎসকদের পরামর্শে। এই সময়ে ব্যথা অনুভব না করলে পরে ব্যাট হাতে নেবেন। তখনই বোঝা যাবে, ইনজেকশনে কাজ হয়েছে কি না।  

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।