ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

ভারতে কি ‘বাজবল’ সফল হবে? যা বললেন স্টোকস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
ভারতে কি ‘বাজবল’ সফল হবে? যা বললেন স্টোকস

টেস্ট ক্রিকেটে রীতিমত বিপ্লব ঘটিয়েছে ইংল্যান্ড। খেলার ধরনটাই বদলে দিয়েছে তারা।

দলগতভাবে এমন আগ্রাসী ব্যাটিং নিয়মিতভাবে সাদা পোশাকে আর দেখা যায়নি। কোচ ব্রেন্ডন ম্যাককালামের ডাকনামের সঙ্গে সামঞ্জস্য রেখে এই খেলার ধরনটিকে ‘বাজবল’ উপাধি দেওয়া হয়েছে।  

এখন পর্যন্ত ইংলিশরা বাজবলে সফল বলা যায়। হারেনি কোনো সিরিজ। সবশেষ চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০তে পিছিয়ে থেকেও সমতা এনে শেষ করে সিরিজ। তবে ‘বাজবল’ কি ভারত সফরে স্পিনবান্ধব উইকেটে সাফল্য এনে দেবে? ইংলিশ অধিনায়ক বেন স্টোকস উত্তরটা ছেড়ে দিলেন সময়ের ওপরই।

আগামী বছরের শুরুতে পাঁচটি টেস্ট খেলতে ভারত সফর করবে ইংল্যান্ড। এর আগে সবশেষ দুই সফরে সিরিজ জয়ের দেখা পায়নি তারা। বাজবলে সফলতার মুখ দেখার পর হয়তো সেই খরা ঘুচতে পারে বলে আশা স্টোকসের।

তিনি বলেন, ‘দেখুন যখন আমরা (২০২২ সালে) নিউজিল্যান্ডকে ৩-০তে হারাই, সেটা আমরা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করতে পারিনি, পাকিস্তানের বিপক্ষে করতে পারিনি, অস্ট্রেলিয়ার বিপক্ষেও করতে পারিনি। তাই কে জানে, আমরা ভারতের বিপক্ষে তা করতে পারি কি না। কেবল সময়ই তা বলে দেবে। ’

অ্যাশেজের পর ভারত সফরের আগ পর্যন্ত আর কোনো টেস্ট খেলবে না ইংল্যান্ড। তাই অনেকটা লম্বা সময় পরই  সাদা পোশাকে আবার মাঠে নামতে যাচ্ছে তারা। আগামী ২৫ জানুয়ারি শুরু হবে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট।  

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।