ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

পারলেন না হৃদয়, হারলো দলও

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
পারলেন না হৃদয়, হারলো দলও

লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)-এ অভিষেকেই ফিফটি হাঁকিয়ে নজর কেড়েছিলেন তাওহীদ হৃদয়। জয় পেয়েছিল তার দল জাফনা কিংসও।

কিন্তু দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ভালো শুরুর ইঙ্গিত দিলেও ইনিংস বড় করতে পারলেন না তিনি। ম্যাচটি জিততে পারেনি তার দলও।  

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে আজ ডাম্বুলা অরার বিপক্ষে মাঠে নেমেছিল জাফনা কিংস। আগে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৯ রানের সংগ্রহ দাঁড় করায় দলটি। জবাবে ২ উইকেট হারিয়ে ১৬.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় ডাম্বুলা।  

আগে ব্যাট করতে নেমে শুরু দিকেই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ (১৪)-এর উইকেট হারায় জাফনা। এরপর চারিথ আসালাঙ্কার সঙ্গে জুটি গড়ে ধাক্কা সামাল দেন হৃদয়। কিন্তু আসালাঙ্কা খেলতে থাকেন ওয়ানদের মেজাজে। আর তাতে চাপ বাড়ে হৃদয়ের ওপর। সেই চাপ সামলানোর পথেই ছিলেন তিনি। কিন্তু রান তোলার তাড়ায় উইকেট হারাতে হয় তাকে। দ্বাদশ ওভারে ধনঞ্জয়া ডি সিলভার বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এর আগে খেলেন ২০ বলে ২৪ রানের ইনিংস; ২টি চার হাঁকালেও ছক্কার দেখা পাননি হৃদয়।  

হৃদয় বিদায় নেওয়ার পর জাফনার রানের গতি কমে যায়। সেই সঙ্গে উইকেটের পতনও হয়ে নিয়মিত। দলীয় ১০০ ছাড়ানোর বিদায় নেন সেট ব্যাটার আসালাঙ্কা। ৫২ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫৬ রান করেন তিনি। বাকিদের মধ্যে দুই অঙ্ক ছুঁতে পারেন কেবল প্রোটিয়া ব্যাটার ডেভিড মিলার (১৪)। বল হাতে ২ উইকেট নেন লঙ্কান পেসার বিনুরা ফার্নান্দো। তবে ৪ ওভারে ১৭ রান খরচে ১ উইকেট নেওয়া ধনঞ্জয়া ডি সিলভা রানের চাকা আটকে রাখতে বড় ভূমিকা রাখেন।

জবাবে টপ অর্ডারের ব্যাটিং ঝলকেই জয় তুলে নেয় ডাম্বুলা। ওপেনার আভিশকা ফার্নান্দো ৩২ বলে ৬ চার ও ৩ ছক্কায় করেন ৫২ রান। আরেক ওপেনার কুশল মেন্ডিসের ব্যাট থেকে আসে ২৯ রান। এরপর সাদিরা সামাভিক্রমা (১২*) ও কুশল পেরেরা (৩৪*) মিলে বাকি পথে সহজেই পাড়ি দেন।

এ নিয়ে ২ ম্যাচে ১ জয় পাওয়া ডাম্বুলা পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এলো। সমান পয়েন্ট নিয়েও নেট রান রেটের ব্যবধানে পিছিয়ে থাকায় চতুর্থ স্থানে আছে জাফনা কিংস।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।