ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

ব্যাটে-বলে উজ্জ্বল সাকিব, বড় জয় দলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
ব্যাটে-বলে উজ্জ্বল সাকিব, বড় জয় দলের

ব্যাট হাতে সামলালেন চাপ। টিম সেইফার্টকে নিয়ে গড়লেন দারুণ এক জুটি।

এরপর অবশ্য হয়ে যেতে হলো রান আউট। বোলিংয়ে আসার আগেই প্রতিপক্ষ চাপে ছিল বেশ। সেটিকে আরও বাড়ান তিন ওভারে দুই উইকেট নিয়ে। লঙ্কান প্রিমিয়ার লিগের ম্যাচে ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান। তাতে বড় জয় পেয়েছে তার দলও।  

মঙ্গলবার কলম্বোয় এলপিএলের ম্যাচে বি লাভ ক্যান্ডিকে ৮৩ রানে হারিয়েছে গলে টাইটান্স। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ১৮০ রান করে গল। জবাব দিতে নেমে ১৭ বল আগেই ৯৭ রানে অলআউট হয়ে যায় ক্যান্ডি।  

টস জিতে ব্যাট করতে নেমে ৩৩ রানে এসে প্রথম উইকেট হারায় গলে টাইটান্স। ১ চারে ১৪ বলে ১১ রান করে আউট হন উদ্বোধনী ব্যাটার লাসিথ ক্রুসপোলে। তিনে খেলতে নেমে ভানুকা রাজাপাকসে আউট হন ৭ বলে ৪ রান করে। আরেক উদ্বোধনী ব্যাটার সেভন ডানিয়েল ৩১ বলে ২৫ রান করেন। ৬০ রানে ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় গল।  

সেখান থেকে টিম সেইফার্টের সঙ্গী হয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন সাকিব আল হাসান। কামিন্দু মেন্ডিসের বলে টানা দুটি ছক্কাও হাঁকিয়েছিলেন তিনি। এতে স্রেফ ২৭ বলে পঞ্চাশ রানের জুটি হয় সেইফার্টের সঙ্গে। এর পরিণতিতে অবশ্য ছিল হতাশা। ইসুরু উদানার বলে দুই রান নিতে যান সেইফার্ট ও সাকিব। অল্পের জন্য রান আউট হন নন স্ট্রাইক প্রান্তে থাকা বাংলাদেশি অলরাউন্ডার। ২১ বল খেলে ২৩ রান করেন তিনি। ৫২ বলে ৯৫ রানের জুটিও ভেঙে যায়।  

আরেক প্রান্তে অবশ্য ইনিংস টেনে নেন সেইফার্ট। ৫ চার ও সমান ছক্কায় দলের পক্ষে ৩৯ বলে সর্বোচ্চ ৭৪ রান আসে তার ব্যাট থেকে। সাকিব হন দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ক্যান্ডির পক্ষে এক উইকেট করে নেন আমের জামিল, মোহাম্মদ হাসনাইন, ওয়ানিন্দু হাসারাঙ্গা।  

জবাব দিতে নামা ক্যান্ডির বিপক্ষে সাকিব বোলিংয়ে আসেন ইনিংসের নবম ওভারে। এর আগেই অবশ্য ৪৫ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকছিল তারা। বোলিংয়ে এসে প্রথম বলটি ওয়াইড দেন সাকিব। নিজের প্রথম বৈধ ডেলেভারিতে পেয়ে যান উইকেটের দেখা। ৮ বলে ৩ রান করা আসিফ আলি তার বলে ক্যাচ দেন লং অফে।  

পরে টানা আরও দুটি ওভার করেন সাকিব। দ্বিতীয় ওভারে চার রান দিলেও উইকেটের দেখা পাননি। নিজের দ্বিতীয় সাফল্য তিনি পান তৃতীয় ওভারের শেষ বলে গিয়ে। এবার ২২ বলে ৬ রান করা আমির জামেলকে বোল্ড করেন তিনি। এরপর শুরু থেকে ধুঁকতে থাকা ক্যান্ডির অলআউট হতেও বেশি সময় লাগেনি।  

১৭ ওভার এক বল খেলতে পারে তারা। ক্যান্ডির পক্ষে ১ চার ও ২ ছক্কায় ১৯ বলে সর্বোচ্চ ২৭ রান করেন আশেন বান্দারা। এছাড়া শেষদিকে ১২ বলে ১৬ রান আসে ইসুরু উদানার ব্যাটে। ৩ ওভার বল করে কেবল ১০ রান দেন সাকিব, নেন দুই উইকেট। দুটি করে উইকেট পেয়েছেন কাসুন রাজিথা, রিচার্ড এনগারাভা ও তাবরেজ শামসি।  

বাংলাদেশ সময় : ১১৪৩ ঘণ্টা, ১ আগস্ট, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।