ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

কানাডায় লিটনের ব্যাটে ঝড়, দলকে জিতিয়ে হলেন ম্যাচসেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
কানাডায় লিটনের ব্যাটে ঝড়, দলকে জিতিয়ে হলেন ম্যাচসেরা

শুরুতে প্রতিপক্ষ গুটিয়ে গেল অল্প রানেই। সারে জাগুয়ার্সের বোলারদের সামলে বড় রান করতে পারেননি কেউই।

এরপর ব্যাটিংয়ে নেমে শুরুতে কিছু উইকেট হারিয়ে চাপে পড়ে সারে। কিন্তু দুর্দান্ত ইনিংসে দলকে জয়ের কাছে নিয়ে যান লিটন দাস। হাফ সেঞ্চুরি তুলে তিনি ফিরলেও দলের জয়ে কোনো বাধা আসেনি আর।  

মঙ্গলবার রাতে ব্রাম্পটনে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে ব্রাম্পটন ওলভসের বিপক্ষে ৬ উইকেটে জিতেছে সারে জাগুয়ার্স। শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৮ রান করে ব্রাম্পটন। জবাব দিতে নেমে লিটনের ৪৫ বলে ৫৯ রানের ইনিংসে ভর করে ১১ বল আগেই জেতে সারে। বাংলাদেশি উইকেটরক্ষক ব্যাটার হন ম্যাচসেরা।  

টস হেরে ব্যাট করতে নেমে ব্রাম্পটনের কোনো ব্যাটারই সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি। ৩৪ বলে সর্বোচ্চ ৩৪ রান আসে কলিন ডি গ্র্যান্ডহোমের ব্যাট থেকে। এছাড়া মার্ক চাপম্যান ১৪ বলে ১৪ ও নিতিশ কুমার ১৫ বলে ১৪ রান করেন। সারের পক্ষে ৪ ওভারে ১৭ রান দিয়ে দুই উইকেট নেন আমের খালিদ।  

জবাব দিতে নেমে ২১ রানে তিন উইকেট হারিয়ে ফেলে সারে। ইফতিখার আহমেদকে সঙ্গী করে ওই চাপ সামলান লিটন। শুরুতে অবশ্য তিনি হাত খুলতে পারেননি। ৬ বলে করেছিলেন কেবল ১ রান। পরে লোগান ফন বিককে প্রথম বাউন্ডারি হাঁকান তিনি। ৪০ বলে নিজের হাফ সেঞ্চুরি তুলে পাল্লা দেন রান রেটের সঙ্গেও।  

জয় থেকে ৯ রান দূরে থাকতে আউট হয়ে যান লিটন। ৩ চার ও সমান ছক্কার ইনিংসে ৪৫ বলে ৫৯ রান করেন তিনি। শাহিদ আহমেদজাইয়ের বলে ক্যাচ দেন জনসনের হাতে। ৪১ বলে ৩৮ রান করে শেষ অবধি অপরাজিত থাকেন ইফতেখার। তার সঙ্গে লিটনের ৭৭ বলে ৯৯ রানের দুর্দান্ত এক জুটিতেই মূলত জয় পায় সারে।  

বাংলাদেশ সময় : ১০২১ ঘণ্টা, ২ আগস্ট, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।