ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

পিসিবির টেকনিক্যাল কমিটিতে মিসবাহ-ইনজামাম-হাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
পিসিবির টেকনিক্যাল কমিটিতে মিসবাহ-ইনজামাম-হাফিজ

নতুন করে টেকনিক্যাল কমিটি গঠন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই কমিটির প্রধান হিসেবে রাখা হয়েছে সাবেক ক্রিকেটার ও হেড কোচ মিসবাহ উল হককে।

ক্রিকেট সম্পর্কিত বিষয়ে পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফকে পরামর্শ দেবেন তিনি। মিসবাহ ছাড়াও এই কমিটিতে রয়েছেন কিংবদন্তি ব্যাটার ইনজামাম উল হক ও মোহাম্মদ হাফিজ।

গত সপ্তাহেই হাই-প্রোফাইল টেকনিক্যাল কমিটি তৈরির ঘোষণা দেন জাকা আশরাফ। পাকিস্তানের প্রায় সমস্ত ক্রিকেটীয় কার্যকালাপে অন্তর্ভুক্ত করে এই কমিটিকে বিস্তৃত ক্ষমতা দেওয়া হয়েছে। সামগ্রিক ঘরোয়া ক্রিকেট কাঠামো, সূচি, প্লেয়িং কন্ডিংশন, নির্বাচক কমিটি নিয়োগ, হেড কোচ নিয়োগ, কেন্দ্রীয় ও ঘরোয়া চুক্তি এবং আম্পায়ার, রেফারি ও কিউরেটরদের উন্নয়ন পরিকল্পনা নিয়ে পরামর্শ দেবে এই কমিটি। এমনটাই জানানো হয়েছে পিসিবির বিবৃতিতে।  

ক্রিকেট টেকনিক্যাল কমিটির কাছে অতিরিক্ত ক্রিকেট বিশেষজ্ঞদের আমন্ত্রণের ক্ষমতা থাকবে এবং নিয়মিতভাবে পিসিবির ম্যানেজমেন্ট কমিটির হেডকে রিপোর্ট করবেন তারা। এই কমিটির প্রথম কাজ হবে পিসিবির কোচিং স্টাফদের ভাগ্য নির্ধারণ করা।  

মিসবাহ এই দায়িত্বকে বিরাট সম্মানের চোখে দেখছেন। একইসঙ্গে তা চ্যালেঞ্জিং কাজ হিসেবে মনে হচ্ছে তার কাছে। তিনি বলেন, ‘আমার কোনো সন্দেহ নেই যে, তৃনমূল থেকে শীর্ষস্তর পর্যন্ত খেলার উন্নয়নে একটা ইতিবাচক পার্থক্য আনতে পারব। ’

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।